অর্থনৈতিক জোনে ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্থদের মাঝে চেক বিতরণ

নিজস্ব প্রতিনিধি:
মিরসরাই অর্থনৈতিক অঞ্চল স্থাপন শীর্যক প্রকল্পের আওতায় ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্থদের মাঝে ৬ কোটি বাইশ লক্ষ নয় হাজার টাকার ক্ষতিপূরণের এল. এ চেক বিতরণ করা হয়েছে। সোমবার (০৫ অক্টোবর) বিকাল ৪টায় মিরসরাই উপজেলা পরিষদ অডিটরিয়ামে উপজেলা চেয়ারম্যান জসিম উদ্দিনের সভাপতিত্বে এই চেক বিতরণ করা হয়। এতে অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (এল.এ) মো. আবু হাচান সিদ্দিক। উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের ভূমি অধিগ্রহণ কর্মকর্তা কায়সার খসরু, সহকারী কমিশনার (ভূমি) সুবল চাকমা।


এসময় ক্ষতিগ্রস্থ ৫২ ব্যক্তি তাদের জমি অধিগ্রহণের বিনিময়ে এসব চেক বুঝে নেয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক (এল.এ) মো. আবু হাচান সিদ্দিক বলেন, ক্ষতিগ্রস্থ পরিবার দালালের খপ্পরে পড়ে যাতে কোন রকম হয়রানি না হয়ে ক্ষতিপূরণ নিতে পারেন সে জন্য আমরা সপ্তাহব্যাপী উপজেলায় ক্যম্প করেছি। যাতে অধিগ্রহণে ক্ষতিগ্রস্থ ব্যক্তি সরাসরি আমাদের কাছে তার সমস্যার কথা বলতে পারেন।

এ বিষয়ে তিনি আরও বলেন ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্থ পরিবার জমির প্রয়োজনীয় সকল উপযুক্ত কাগজপত্রসহ জেলা প্রশাসকের কার্যলয়ের এল. এ শাখায় যোগাযোগ করলে অতি সহজে স্বল্প সময়ে ক্ষতিপূরণ পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*