আবুতোরাবে মডেল ইন্টারন্যাশনাল স্কুলে বই দিবস পালিত


সৈয়দ আজমল হোসেন

প্রধানমন্ত্রীর পহেলা জানুয়ারী বই দিবস পালন ও নতুন বই বিতরনের অংশ হিসেবে আবুতোরাবে মডেল ইন্টারন্যাশনাল স্কুলে সোমবার বই দিবস উদযাপন করা হয়। এসময় অভিভাবক ও সমাজকর্মী ও জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন। বই দিবস উদযাপন ও বিতরণ সভায় স্কুলের প্রিন্সিপাল সুলতানা পারভিন অভিবাবকদের সচেতনতা ও ছেলে-মেয়ের গাইডেন্সের ব্যাপারে তুলে ধরেন।

তিনি বলেন বই দিবস শুধু জানুয়ারীর প্রথম তারিখেই নয়, বরং প্রত্যেকের ঘরে ঘরে বই দিবস পালিত হতে হবে বছর জুড়েই। বই পড়ার কোন বিকল্প নেই। তিনি আরো বলেন, স্কুলের প্রতিষ্ঠা লগ্ন থেকেই আমরা ছাত্রছাত্রীদের সুনির্দিষ্ঠ শিক্ষা মানদন্ডের সর্বোচ্চ শৃঙ্খে পৌছে দিতে যাবতীয় পদক্ষেপ গ্রহনে বদ্ধপরিকর। পড়াশোনার পাশাপাশি ছাত্রছাত্রীদের যথেষ্ট বিনোদন ব্যবস্থা নিশ্চিত করার ব্যাপারেও অবহিত করেন তিনি।


সর্বশেষ ছাত্রছাত্রীদের বই বিতরনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে। ছাত্রছাত্রীদের হাতে বই তুলে দেন হিতকরীর প্রতিষ্ঠাতা সভাপতি শহিদুল ইসলাম রয়েল। তিনি বলেন, শুরু থেকেই প্রিন্সিপাল ম্যাডামের সৃজনশীল কর্মকান্ডগুলো চোখে পড়ার মত। তিনি স্কুলের মানোন্নয়ের দিকটাকে বরাবরই প্রাধান্য দিয়ে আসছেন। মডেল ইন্টারন্যাশনাল স্কুলের সকল শিক্ষককের প্রশংসা করে তিনি বলেন, প্রত্যেকটা স্কুলেই যদি এমন সচেতন, সুশৃঙ্খল আর দায়িত্ববান হন, তবে ছেলেমেয়েদের স্কুলে পাঠিয়ে অভিবাবকরা নিশ্চিন্ত থাকতে পারবেন।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*