ই-কমার্স সাইটে নতুন মাত্রা মিরসরাইয়ের তরুণ উদ্যোক্তা ফরহাদের ‘মারিয়া গ্লোবাল’


শাহ আব্দুল্লাহ আল রাহাত »
গত ১০ বছরে বাংলাদেশ ই-কর্মাস কিংবা অনলাইন ব্যবসা প্রতিষ্ঠানগুলো চাহিদা বেড়েছে ব্যাপক হারে। যুগের সাথে তাল মিলিয়ে মানুষ ঝুঁকে পড়েছে অনলাইন নির্ভর ব্যবসা প্রতিষ্ঠানগুলোর দিকে। তাইতো দারাজ ডট কম, মিনা ডট কম কিংবা অথবা ডটকমের মতো ই-কর্মাস ব্যবসা প্রতিষ্ঠানগুলোর ও কদর বেড়েছে বহুগুণে।

সেই ধারাবাহিকতায় বাংলাদেশের ই-কমার্স সাইটে নতুন মাত্রা যোগ করতে মারিয়া গ্রুপের ই-কমার্স প্রতিষ্ঠান মারিয়া গ্লোবাল ডটকম।www.marayaglobal.com
এই সাইটটি ব্যবহার করে মানুষ দেশ-বিদেশের সব ধরনের পণ্য ক্রয় করতে পারবে নিমিষেই। বিশেষ করে ইলেকট্রনিক্স এবং বিদেশি পণ্যগুলোর প্রতি গুরুত্ব দিবে প্রতিষ্ঠানটি। এখনো পর্যন্ত বাংলাদেশসহ পৃথিবীর আরো ৪ টি দেশে এই প্রতিষ্ঠানের শাখা চালু রয়েছে বলে জানান প্রতিষ্ঠানটির উদ্যোক্তা এবং সি ই ও শেখ ফরহাদ।
শেখ ফরহাদ জানান, গত ৫ বছর ধরে আমরান অনলাইন প্ল্যাটফর্মে ব্যবসা করে আসছি।তবে দুই বছর আগে আমি মারিয়া গ্লোবাল ডটকমের সিদ্ধান্ত নিই, যেটি মারিয়া গ্রুপের একটি প্রতিষ্ঠান। এখনো আমাদের সাইটের কাজ চলমান রয়েছে। আগামী ১৫ সেপ্টেম্বর আমাদের প্রতিষ্ঠান সারা বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে পুরোপুরি কাজ শুরু করবে।


তিনি আরো বলেন, এই সাইটটি ব্যবহার করে সব ধরনের বিদেশি পণ্য সুলভ মূল্য মানুষ যে কোনো পেমেন্ট মেথোডের মাধ্যমে ক্রয় করতে পারবে। এছাড়া কিস্তি এবং ই এম আই পদ্ধতির মাধ্যমে যে কোনো ধরনের পণ্য করা যাবে মারিয়া গ্লোবাল ডটকম থেকে।আমাদের পেজবুক পেজ https://www.facebook.com/marayaglobal.com.bd/ প্রবেশের মাধ্যমে ক্রেতাসাধারণ আরো বিস্তারিত জানতে পারবে।
মারিয়া গ্লোবাল ডটকমে বাংলাদেশে শাখার অফিস ঢাকার মিরপুরে এ অবস্থিত। এখানে প্রায় ৩৮ জন কর্মকর্তা কর্মরত আছেন। এছাড়া বাংলাদেশ ছাড়া বাকি চারটি দেশে আরো ২৫ জন কর্মকর্তা নিয়োগ দিয়েছে এই ই-কর্মাস প্রতিষ্ঠানটি।
প্রতিষ্ঠানটির উদ্যোক্তা শেখ ফরহাদ চট্টগ্রাম মিরসরাইয়ের সন্তান। তিনি জোরারগঞ্জ টেক্সটাইল ইঞ্জিনিয়ার কলেজের ২০০৬ ব্যাচের ছাত্র। পড়াশোনা শেষ করে সংযুক্ত আরব আমিরাতে পাড়ি জমিয়ে গড়ে তুলেন নিজের ব্যবসা প্রতিষ্ঠান। এরপর গত দুইবছর আগে তিনি মারিয়া গ্লোবাল নামে এই ই-কর্মাস ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলার উদ্যোগ গ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*