ডেপুটি কমান্ডার জাফর উদ্দিন আহম্মদ চৌধুরীর দাফন সম্পন্ন


নিজস্ব প্রতিনিধি
মুক্তিযুদ্ধকালীন ১নং সেক্টরের ডেপুটি কমান্ডার ও মিরসরাই সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জাফর উদ্দিন আহম্মদ চৌধুরী (৭২) ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজেউন। রবিবার (১৮ অক্টোবর) সকাল ৯ টায় মিরসরাই সদর ইউনিয়নের কিছমত জাফরাবাদ এলাকার নিজ বাড়ীতে তিনি ইন্তেকাল করেন। একই দিন বিকেলে গার্ড অব অনার প্রদান শেষে মরহুমের নামাজের জানাযা অনুষ্ঠিত হয়। পরে পারিবারিক কবরস্থানে দাফন করা হয় এ বীর সেনানীকে।
জানা গেছে, তিনি দীর্ঘদিন যাবৎ লিভারজনিত রোগ ও ফুসফুসের রোগে ভুগছিলেন। তিনি মিরসরাই সদর ইউনিয়ন পরিষদের ২ বারের নির্বাচিত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি, উপজেলা আওয়ামী লীগের সদস্য ও মিঠাছরা উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের ৫ বার সভাপতির দায়িত্ব পালনসহ বিভিন্ন সামাজিক কর্মকান্ডে জড়িত ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে, ২ মেয়েসহ আত্মীয়স্বজন ও অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।


নামাযের জানাযায় মরহুমের জীবনী নিয়ে সংক্ষিপ্ত আলোচনা করেন উপজেলা চেয়ারম্যান মো. জসিম উদ্দিন, সাবেক উপজেলা চেয়ারম্যান মো. গিয়াস উদ্দিন, মিরসরাইয়ের সাবেক পৌর প্রশাসক আজহারুল হক চৌধুরী নওশা মিয়া, উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, আওয়ামী লীগ নেতা সাহাব উদ্দিন আক্রমী। এসময় উপজেলা মিরসরাই পৌরসভার মেয়র মো. গিয়াস উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূঁইয়া, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস হোসেন আরিফ, মিরসরাই সদর ইউনিয়নের চেয়ারম্যান এমরান উদ্দিন সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*