মোশাররফের মধ্যস্থতায় সড়ক অবরোধ তুলে নিল জনতা

নিজস্ব প্রতিবেদক

সীতাকুণ্ড উপজেলার ফৌজদার হাট এলাকায় ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে স্থানীয় জনগন। জানা যায়, ফৌজদার হাট ক্যাডেট কলেজ কর্তৃপক্ষ স্থানীয়দের যাতায়াত রাস্তা বন্ধ করে সীমানা প্রাচীর দেয়ার প্রতিবাদে বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪ টার থেকে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে স্থানীয় জনতা। অবরোধের ফলে ফৌজদার হাটের উভয় পাশের মহাসড়ক দুই কিলোমিটার দীর্ঘ তিব্র যানজট সৃষ্টি হয়। মূহুর্তেই দুর্ভোগে পড়ে হাজার হাজার যাত্রী।

এসময় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী ইন্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি সড়ক পথে মিরসরাই থেকে চট্টগ্রামের দিকে যাচ্ছিল। পথে মধ্যে সৃষ্ট সমস্যার জটিলতা নিরসনে নেমে পড়েন। কথা বলেন ভূক্তভোগী আন্দোলনরত জনতার সাথে, তাদের কথাও শোনেন। এসময় তিনি ফৌজদার হাট ক্যাডেট কলেজ কর্তৃপক্ষের সাথেও কথা বলেন। পরে এই রাজনীতিবিদের মধ্যস্থতায় উভয়পক্ষ সৃষ্ট জটিলতা সমাধানে সন্ধ্যা ৬টার দিকে এলাকাবাসী অবরোধ তুলে নেয়।

বিক্ষোভে অংশ নেয়া স্থানীয় বাসিন্দারা জানান, ২০১৪ সালে মহাসড়কের পাশে গেইট নির্মাণ করে স্থানীয়দের চলাফেরা নিয়ন্ত্রন করা শুরু করে ফৌজদার হাট ক্যাডেট কলেজ কর্তৃপক্ষ। এবার রাস্তার পাশে দেয়াল দিয়ে জনগনের চলাচলের পথ একেবারে বন্ধ করে দেয়ার চেষ্টা করলে স্থানীয়রা বিক্ষোভের মাধ্যমে মহাসড়ক অবরোধ করে। পরে ইন্জিনিয়ার মোশাররফ হোসেনের মধ্যস্থতায় উভয় পক্ষ আগামি রোববার বৈঠকে বসে বিরোধ নিষ্পত্তিতে সম্মত হলে এলাকাবাসী অবরোধ তুলে নেয়।

সীতাকুন্ড মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সুমন বর্ণিক জানান, ফৌজদারহাট ক্যাডেট কলেজ কর্তৃপক্ষ একটি দেয়াল নির্মাণ করলে স্থানীয়রা তার প্রতিবাদে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে রাখে। পরে দু’পক্ষকে সমঝোতায় স্থানীয়রা রাস্তার অবরোধ তুলে নেয়। বর্তমানে মহাসড়ক স্বাভাবিক আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*