জেএসসি ও প্রাথমিক সমাপনী পরীক্ষার ফল প্রকাশ কাল

মুহাম্মদ ফিরোজ মাহমুদ…

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি), প্রাথমিক সমাপনী এবং সমমানের পরীক্ষার ফল প্রকাশ হচ্ছে আগামীকাল। বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কাছে এ দুই পরীক্ষার ফলাফল হস্তান্তর করার পর পরই সারাশে একযোগে তা প্রকাশ করা হবে।
আগামীকাল দুপুর সাড়ে বারটায় শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ করা হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. মাহবুব হাসান। তিনি জানান, সকালে প্রথমে প্রধানমন্ত্রীর কাছে ফলাফল হস্তান্তর করবে শিক্ষা মন্ত্রণালয়। এর পরই সাড়ে বারটা থেকে শিক্ষার্থীরা অনলাইনে ফলাফল জানতে পারবে। এছাড়া স্কুল থেকেও ফলাফল জানা যাবে।
তবে দুপুর সাড়ে বারটায় জেএসসি পরীক্ষার ফল প্রকাশের কথা জানা গেলেও প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষার ফলাফল ঠিক কয়টায় প্রকাশ করা হবে তা এখনো নির্ধারণ হয়নি। এ ব্যাপারে জানতে চাইলে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নাসরিন জাহান সুপ্রভাতকে বলেন, পিইসি পরীক্ষার ফল ২৯ ডিসেম্বর কয়টায় প্রকাশ করা হবে তা এখনো ঠিক করা হয়নি। জেলা প্রশাসকের সাথে কথা বলে সময় নির্ধারণ করা হবে।

তবে আগামীকালের (আজ বুধবার) মধ্যেই সময় জানিয়ে দেয়া হবে।’
পরীক্ষার্থীরা অনলাইনে শিক্ষাবোর্ডের ওয়েবসাইটে জেএসসি, জেডিসি, পিইসি ও ইবতেদায়ী পরীক্ষায় নিজ নিজ রোল নম্বর ও স্কুলের নাম দিয়ে পরীক্ষার ফলাফল জানতে পারবে। এছাড়া মোবাইল অপারেটরগুলো থেকে এসএমএসের মাধ্যমেও ফলাফল জানতে পারবে পরীক্ষার্থীরা।
গত ১ নভেম্বর থেকে শুরু হয় জেএসসি ও জেডিসি পরীক্ষা।

এ পরীক্ষায় চট্টগ্রাম থেকে এক লাখ ৬৫ হাজার ৫৪৭ জন পরীক্ষার্থী অংশ নেয়।
এতে চট্টগ্রাম জেলা থেকে পরীক্ষা দেয় এক লাখ ১৭ হাজার ৯২৯ জন, কক্সবাজার থেকে ২৪ হাজার ৪৯ জন, রাঙামাটি থেকে ৯ হাজার ১০০ জন, খাগড়াছড়ি থেকে ১০ হাজার ৮৯ জন এবং বান্দরবান থেকে চার হাজার ৩৮০ জন পরীক্ষার্থী। অন্যদিকে ২০ নভেম্বর থেকে প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষায় চট্টগ্রামের চার হাজার ৩২টি স্কুল থেকে পরীক্ষা দিয়েছে এক লাখ ৬১ হাজার ৪৬৪ জন পরীক্ষার্থী।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*