তুই বড় অপরাধী তোর ক্ষমা নাইরে কে সেই ‘অপরাধী’ মেয়ে?

বিনোদন প্রতিবেদক

মাত্র এক মাসের ব্যবধানে পৌনে চার কোটি ইউটিউব ভিউয়ের মাইলফলকে পৌঁছেছে ‘অপরাধী’ মিউজিক ভিডিও। এরমধ্যে ভিডিটি ভেঙেছে বাংলাদেশের ইউটিউব ভিউয়ের সব রেকর্ড। রিপোর্টটি লেখার সময় গানটির ভিউ ৩ কোটি ৭০ লাখেরও বেশি। বিশ্ব র‍্যাঙ্কিংয়ে গানটি রয়েছে ৮০তে।

‘অপরাধী’ গানটির কারিগর ঢাকা কমার্স কলেজের ছাত্র আরমান আলিফ। নেত্রকোনার ছেলে হলেও ঢাকায় থেকে পড়াশোনা করেন এই তরুণ। কণ্ঠ দেওয়ার পাশাপাশি গানটির গীতিকার ও সুরকার তিনি নিজেই।

‘অপরাধী’র প্রসঙ্গে আলিফ বলেন, মূলত গানটি আমার জীবনে ঘটে যাওয়া বাস্তব ঘটনা থেকে অনুপ্রাণিত হয়ে লিখেছি। তাছাড়া গানের কথাগুলোর মধ্যে গভীর কিছু অনুভূতি লুকিয়ে আছে, যা আমি মনে করি অনেকের সঙ্গে মিলে যায়।

অনলাইনে গানটি এতোটা আলোড়ন সৃষ্টি করবে সেটা আলিফ আগে ভাবেননি। তাই নিজের প্রকাশিত তৃতীয় গানটির জনপ্রিয়তা তাকে অবাক করেছে। তিনি বলেন, এর আগেও আমার দুইটি গান প্রকাশ পেয়েছে। একটি ‘নিকোটিন’ ও অন্যটি ‘নেশা’। দুটি গানই গত বছর প্রকাশ করেছিলাম। ভেবেছিলাম ‘অপরাধী’ও হয়তো আগের দুই গানের মতো মোটামুটি সবার কাছে গ্রহণযোগ্যতা পাবে। তবে গানটি যেমন সাড়া পেলো সত্যি তা অবিশ্বাস্য।

তিন ভাইবোনের মধ্যে আলিফ মেজ। গানে তার প্রাতিষ্ঠানিক কোনও শিক্ষা নেই। ছোটবেলা থেকে টুকটাক গান গাইতেন। তবে বেশ কয়েক বছর ধরে নিয়মিত সঙ্গীতচর্চা করছেন তিনি। গান করার ক্ষেত্রে শুরু থেকে মায়ের সমর্থন পেলেও ব্যবসায়ী বাবা তেমন একটা সম্মতি জানাতেন না। তবে ‘অপরাধী’র সাফল্যে চিত্র পাল্টে গেছে বলে জানান আলিফ।

তার ভাষ্যে, মা সবসময় আমাকে গান করার জন্য সাপোর্ট করতেন। তবে বাবার কাছ থেকে তেমন সাপোর্ট পেতাম না। কিন্তু ‘অপরাধী’ গান প্রকাশের পর সবাই যখন আমাকে নিয়ে প্রশংসা করতে লাগলেন তখন বাবাও আমাকে উৎসাহ দিয়েছেন।

রীতিমত রাতারাতি তারকা বনে গেছেন শান্ত স্বভাবের ছেলে আলিফ। তার গাওয়া গান কয়েক সপ্তাহ ধরে মাতিয়ে রেখেছে অনলাইন দুনিয়া। অনেকে গানটি কভার করেও পাচ্ছেন প্রশংসা।

কেমন লাগছে পুরো বিষয়টি জানতে চাইলে আলিফ বলেন, রাস্তায় হাঁটলে অপরিচিত অনেকে এসে আমার সঙ্গে কথা বলছেন, গানের প্রশংসা করছেন। এটা বেশ উপভোগ করছি। তাছাড়া অনেক সঙ্গীতশিল্পী আছেন যাদের গান আমি খুব পছন্দ করি। তবে আগে কখনও কথা হয়নি। কিন্তু এখন তারা নিজেরাই আমার খোঁজ খবর নিচ্ছেন। এটা অনেক বড় প্রাপ্তি।’আপরাধী’ মিউজিক ভিডিও দৃশ্যে আরমান আলিফগানে একজন মেয়েকে অপরাধী বলা হয়েছে। কে সেই ‘অপরাধী’? আলিফের উত্তর, আসলে গানটির বর্তমান বাস্তবতার সঙ্গে অনেকটা মিল আছে। অপরাধী কে সেটা আসলে গানের কথাতেই আমি বলে দিয়েছি। তবে নির্দিষ্ট করে কোনও মেয়েকে বলিনি। যারা এমনভাবে প্রতারণা করেন, তারাই অপরাধী।
#সুত্র বাংলানিউজটোয়েন্টিফোর

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*