আইনজীবী হিসেবে তালিকাভূক্ত হলেন সাংবাদিক নাজমুল হাসান

বাংলাদেশ বার কাউন্সিল এনরোলমেন্ট পরীক্ষায় উক্তির্ণ হয়ে আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হলেন মিরসরাইয়ের সন্তান সাংবাদিক নাজমুল হাসান।
তিনি বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি থেকে ২০১৬ সালে আইন বিষয়ে অনার্স এবং ২০১৮ সালে মাস্টার্স ডিগ্রী অর্জন করেন। এর আগে ২০০৮ সালে সরকারহাট এন আর উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং ২০১০ সালে প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করেন।
তিনি ছোটবেলা থেকে পড়াশোনার পাশাপাশি সাংবাদিকতা পেশার সাথে যুক্ত ছিলেন। বর্তমানে তিনি আজকের পত্রিকায় চট্টগ্রাম প্রতিনিধি, চলমান মিরসরাই পত্রিকার চট্টগ্রাম ব্যুরো প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। তার সম্পাদনায় শিল্প-সাহিত্য ও শিক্ষা বিষয় ম্যাগাজিন বাবুই প্রকাশিত হয়।
তিনি লিও ক্লাব অব চিটাগং মডেল স্টার’র সাবেক সভাপতি, লায়ন্স ক্লাব চিটাগং গ্রীণ ভ্যালীর পরিচালক, কালধারা পরিষদের সদস্য, চট্টগ্রাম শিশু-কিশোর সাহিত্য সংসদের সাংগঠনিক সম্পাদক ছাড়াও একাধিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে সক্রিয়ভাবে যুক্ত রয়েছেন।
এ্যাডভোকেট নাজমুল হাসান বলেন, ’আমার এই অর্জনের জন্য আমার মা-বাবা, শিক্ষকবৃন্দ এবং নিকটজনদের কাছে কৃতজ্ঞ। সবাই দোয়া করবেন আমি যেন একজন মানবিক আইনজীবী হয়ে মানুষের সেবা করতে পারি।’

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*