আউশের উৎপাদনের জন্য ১৫শ কৃষকের মাঝে কৃষি উপকরণ বিতরণ


নিজস্ব প্রতিনিধি:::
আসন্ন আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষে ও আউশের লক্ষমাত্রা অর্জনের আগাম প্রস্তুতি হিসেবে মিরসরাইয়ের ১৫শ কৃষকের মাঝে প্রনোদনা মূলক কৃষি উপকরণ বিতরণ করা হয়েছ। এসব উপকরণের মধ্যে ছিল উপশী আউশ ধানের উন্নতমানের বীজ, ডিএফি ও এমওপি সার।
বৃহস্পতিবার ( ২৩ সেপ্টম্বর) মিরসরাই কৃষি অফিসের মাধ্যমে, উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমিন এর সভাপতিত্বে উপকরণ বিতরণের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জসিম উদ্দিন। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান এম আলাউদ্দিন ও উপজেলা কৃষি কর্মকর্তা রঘু নাথ নাহা।


উদ্বোধন কালে উপজেলা চেয়ারম্যান জসিম উদ্দিন বলেন, বর্তমান সরকারের আমলে দেশ খাদ্যে স্বয়ং সম্পূর্ণতা অর্জন করেছে। কিন্তু বর্তমান পরিস্থিতিতে বিশ্বময় যে খাদ্য সংকটের আভাস পাওয়া যাচ্ছে, তা মোকাবেলার পূর্ব প্রস্তুতি হিসেবে এই কর্মসূচি গ্রহণ করা হয়েছে। আউশ উৎপাদনের লক্ষ মাত্রা অর্জনের জন্য উপজেলা কৃষি অফিসের সকল কর্মকর্তা মাঠ পর্যায়ে সকল ধরনের কারিগরি মুলক সহায়তা প্রদান করবে।
উপজেলা কৃষি অফিসার রঘু নাথ নাহা বলেন, আমরা উপজেলার ১৫শ কৃষককে প্রথমিক ভাবে সহায়তা করেছি। প্রতিজন কৃষককে ১ বিঘা জমি চাষের জন্য ৫ কেজি উপশী আউশ ধানের উন্নত মানের বীজ, ২০ কেজি ডিএফি ও ১০ কেজি এমওপি সার বিতরণ করেছি। এছাড়া আমারদের কর্মকর্তারা সার্বক্ষনিক মাঠ পর্যায়ে কৃষকদের সাথে কাজ করবে আউশের লক্ষমাত্রা অর্জনে।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*