আঞ্চলিক গবেষণা কেন্দ্র ‘নয়া দালান’ এর যৌথ সভা অনুষ্ঠিত


নিজস্ব প্রতিনিধি
মিরসরাই ভিত্তিক আঞ্চলিক গবেষণা প্রতিষ্ঠান ‘নয়া দালান’ এর উপদেষ্টা পরিষদ ও কার্যকরী পরিষদের যৌথ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল চট্টগ্রাম সিনিয়র ক্লাবে নয়া দালানের প্রধান উপদেষ্টা এমডি এম মহিউদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও নয়া দালানের চেয়ারম্যান মুজাহিদুল ইসলামের সঞ্চালনায় সভায় নয়া দালানের চলমান ও সম্ভাব্য বিভিন্ন কর্মসূচি নিয়ে আলোচনা করা হয়।

এতে অন্যান্য উপদেষ্টাদের মধ্যে উপস্থিত ছিলেন শেখ মোঃ আতাউর রহমান, মিরসরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন, নুরুল আনোয়ার বাহার চৌধুরী, কামরুল ইসলাম চৌধুরী, মহিউদ্দিন শাহ আলম নিপু, ইঞ্জিনিয়ার খায়রুল মোস্তফা, কামরুল হাসান হারুন, মাহফুজুল হক মনি, তাহের আহমেদ, কালু কুমার দে, ড. কামাল উদ্দিন, রুহি মোস্তফা, রাশেদা আক্তার মুন্নী, মো. সালাহ উদ্দিন সেলিম, সাইফুল ইসলাম টুটুল, ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন সোহেল।


কার্যকরী পরিষদের সদস্যদের মধ্যে নয়া দালান সাধারণ সম্পাদক আইয়ুব আদর, আফনান হাসান ইমরান, সরোয়ার আলম পারভেজ, মেহেদি হাসান রিয়াদ, আয়নুর রহমান, তারেক মাহমুদ ও কন্ট্রিবিউটর সাকিব ইসলাম উপস্থিত ছিলেন।
সভায় গত দুই মাসের নয়া দালানের বিভিন্ন কার্যক্রমের বিবরণ উপস্থাপন করে সাম্প্রতিক নানা কর্মসূচি নিয়ে বিশদ আলোচনা করা হয়। নয়া দালানের নতুন কয়েকটি কর্মসূচি সভায় গৃহিত হয়েছে।
উল্লেখ্য, মিরসরাই অর্থনৈতিক অঞ্চলের প্রেক্ষাপটে পরিবর্তনশীল কাঠামোর চ্যালেঞ্জ গুলাকে মোকাবেলা করে সুন্দর ও নিরাপদ মিরসরাই গড়তে গবেষণা ভিত্তিক সংস্থা ‘নয়া দালান’ প্রতিষ্ঠিত হয়। পরিবেশ, আর্থসামাজিক, ঐতিহ্য ও সংস্কৃতি সহ মোট পাঁচটি বিষয় নিয়ে কাজ করছে নয়া দালান।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*