আদালতের রায় প্রমান করেছে বিএনপি সন্ত্রাসী সংগঠন-গৃহায়ন ও গনপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ

 

এম মাঈন উদ্দিন…

গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন বলেছেন বিএনপি একটা সন্ত্রাস নির্ভর রাজনৈতিক দল। তারা বারবার চেয়েছে সন্ত্রাসের মাধ্যমে দেশের উন্নয়নে নস্যাত করতে। সন্ত্রাস করে তারা মতায় যেতে চায়। দেশের নয় কানাডার আদালতে প্রমানিত হয়েছে বিএনপি রাজনৈতিক দল নয় সন্ত্রাসী সংগঠন।

বৃহস্পতিবার ( ২৩ ফেব্রুয়ারি) চট্টগ্রামের মিরসরাই উপজেলার জোরারগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে জেলা কমিউনিটি পুলিশিং এর মহামাবেশ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি বলেন,বিএনপি-জামায়াত চক্র বিগত সময়ে সীতাকুন্ড ও মিরসরাইতে হরতাল অবরোধের নামে শত শত গাড়ী পুড়িয়ছে, পেট্রোল মেরে হত্যা করেছে সাধারণ মানুষকে,তাদের থেকে রেহায় পায়নি গরুর গাড়ীও।
ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, বাঙ্গালি খয়রাতের বাঙ্গালি নয়। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। ২০৪১ সালে বাংলাদেশে কেহ বেকার ও অশিতি থাকবে না। বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে। পুলিশ জনবান্ধব হলে দেশে কোন অপরাধ হতে পারে না। বাংলাদেশ যখন এগিয়ে যাচ্ছে তখন জামায়াত-বিএনপি মিলে দেশের উন্নয়ন প্রশ্নবিদ্ধ করার চেষ্ঠা করছে। কিন্তু আওয়ামীলীগ ও পুলিশ তা করতে দেবে না।

কমিউনিটি পুলিশের ভুমিকার ব্যাপারে এসময় তিনি আরো বলেন, পুলিশ জনতা যদি বন্ধু হয় তাহলে সমাজে অপরাধ আর থাকবেনা। আর এ জন্য পুলিশকেও জনবান্ধব হতে হবে।
পুলিশের ভুমিকার প্রশংসা করে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর ঘোষনার আলোকে সন্ত্রাস ও জঙ্গীবাদ দমনে পুলিশ উল্লেখযোগ্য ভুমিকা পালন করেছে। আর কোন বাহিনীর দরকার হয়নি জঙ্গীবাদের বিরোদ্ধে জিরো টলারেন্সের ক্ষেত্রে পুলিশের একার ভুমিকাই প্রশংসনীয়।
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর রূপ কল্পের আলোকে দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে, ভবিষ্যতের বাংলাদেশে থাকবেনা কোন গৃহহীন, বেকার এবং অশিতি লোক।
মিরসরাইয়ের সম্ভাবনার ব্যাপারে তিনি বলেন,এ উপজেলাটি হলো ব্যাংক অব ব্যাংক। এখানে হচ্ছে দেশের সর্ববৃহৎ স্পেশাল ইকোনোমিক জোন- যাতে কাজ করবে ৫ লাধিক মানুষ।
চট্টগ্রাম জেলা পুলিশের সুপার নুরে আলম মিনার সভাপতিত্বে উক্ত মহাসমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ পুলিশ চট্টগ্রাম রেঞ্জের ডেপুটি ইন্সপেক্টর শফিকুল ইসলাম, চট্টগ্রামের পুলিশ কমিশনার মো: ইকবাল বাহার, চট্টগ্রামের জেলা প্রশাসক মো: সামছুল আরেফিন, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি নুরুল আলম চট্টগ্রাম জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সাহাব উদ্দিন আহমেদ, রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান এহসানুল হায়দার চৌধুরী বাবুল, সীতাকুন্ড উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুন, মিরসরাই উপজেলা আওয়ামীলীগ সভাপতি শেখ আতাউর রহমান, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, জোরারগঞ্জ থানা কমিউনিটিং পুুলিশের সভাপতি আলহাজ্ব জহির উদ্দিন ইরান, সাধারণ সম্পাদক চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন প্রমুখ।
সমাবেশে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সিডিএর সদস্য জসিম উদ্দিন, জেলা কমিউনিটি পুলিশের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক মাহাতাব উদ্দিন হাসান, সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন ফরিদ, মিরসরাই উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-২ ইয়াসমিন শাহীন কাকলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়া আহমেদ সুমন, বারইয়ারহাট পৌর মেয়র নিজাম উদ্দিন, মিরসরাই পৌর মেয়র গিয়াস উদ্দিন, সীতাকুন্ড থানার ওসি ইফতেখার হাসান, মিরসরাই থানার ওসি সাইরুল, জোরারগঞ্জ থানার ওসি জাহিদুল কবির চৌধুরী, মিরসরাই উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের কমান্ডার কবির আহমদ, ডেপুটি কমান্ডার আবুল হাসিম প্রমুখ।

সমাবেশে চট্টগ্রামের বিভিন্ন থানার ওসি রাজনৈতিক নেতৃবৃন্দসহ কমিউনিটি পুলিশের প্রায় ২০ হাজার মানুষ উপস্থিত ছিলেন। সকালের র‌্যালীর মাধ্যমে সমাবেশের শুরু হয়ে দুপুর ২ টায় মধ্যহ্নভোজের মাধ্যমে শেষ হয়।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*