আবুতোরাব ভূঁইয়া মার্কেট ব্যবসায়ীদের ২মাসের ভাড়া মওকুফ

ফিরোজ মাহমুদ
করোনা ভাইরাসের সংক্রমণ ও বিস্তার ঠেকাতে সারা দেশে চলছে লকডাউন। লকডাউনে ঘর বন্ধি দোকান মালিকরা। লকডাউন থাকায় দীর্ঘদিন দোকানপাট বন্ধ রয়েছে। এ কারণে প্রায় ১৫টি দোকানের ভাড়া মওকুফ করে উদারতার দৃষ্টান্ত দেখালো উত্তর চট্টগ্রামের স্বনামধন্য ব্যবসা প্রতিষ্ঠান ভূঁইয়া মার্কেটের নজরুল ইসলাম ভূঁইয়ার মালিকানাধীন ১৫টি দোকানের ভাড়া মওকুফ করেন তাঁর সুযোগ্য সন্তান ইমন ভূঁইয়া।

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার টানা সাধারণ ছুটি ঘোষণা চলমান রয়েছে। এ সময়ের মধ্যে জনগণকে ঘর থেকে বের না হওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। একইসঙ্গে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া সব দোকান বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

এমতাবস্থায় ভুইয়া মার্কেটের প্রায় ১৫টি দোকান দীর্ঘদিন বন্ধ থাকায় ওই সব দোকানের এপ্রিল-মে ২ মাসের ভাড়া মওকুফ করে দিয়েছে মালিকপক্ষ।

ভূঁইয়া মার্কেটের সত্ত্বাধিকারী ইমন ভূঁইয়া জানান, করোনা পরিস্থিতিতে গত ২৬ মার্চ থেকে সরকারি নির্দেশনা ও লকডাউনে থাকা মার্কেটের সব দোকান বন্ধ থাকায় ব্যবসায়ীরা মারাত্মকভাবে অর্থনৈতিক ক্ষতির সম্মুখীন হয়েছেন। বিষয়টি মানবিক বিবেচনায় রেখে এপ্রিল-মে মাসের ভাড়া সব মিলে প্রায় ১লক্ষ টাকা মওকুফ করা হয়েছে।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*