আবুতোরাব বাজারে চেয়ারম্যান যাওয়ার পর ৯০ টাকার পেয়াজ ৬৫ টাকা!


নিজস্ব প্রতিনিধি
দুইদিন আগে প্রতিকেজি পেয়াজ বিক্রি হয়েছে ৪০ থেকে ৫০ টাকা। হটাৎ করে করোনাভাইরাসের অজুহাতে সে পেয়াজ বিক্রি হচ্ছে ৮৫ থেকে ৯০ টাকা। এমন ঘটনা মিরসরাই উপজেলার ঐতিহ্যবাহী আবুতোরাব বাজারে। খবর পেয়ে শুক্রবার ( ২০ মার্চ) সকালে বাজার মনিটরিংয়ে ছুটে যান উপজেলার ১১ নম্বর মঘাদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন মাষ্টার। তিনি খুচরা ব্যবসায়ীদের কাছে আড়ত থেকে ক্রয়ের ¯িøপ দেখেন। এরপর ৯০টাকার পিয়াজ ৬০ থেকে ৬৫ টাকা মূল্যে নির্ধারণ করেছেন। এসময় তার সাথে ইউপি সদস্য আলা উদ্দিন, জয়নাল আবেদীন, বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক দিদারুল আলম দিদার, ব্যবসায়ী নুরুল করিম সহ ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন মাষ্টার বলেন, করোনাভাইরাসের অজুহাতে কিছু অসাধু ব্যবসায়ী পেয়াজের দাম দ্বিগুন বিক্রি করছে। খবর পেয়ে দ্রæত আবুতোরাব বাজারে ছুটে যাই এবং তাৎনিক পেয়াজের বিক্রয় মূল্য নির্ধারণ করে দিয়েছি।
জানা গেছে, শুধু আবুতোরাব নয়, উপজেলার প্রায় সব বাজারে চাল, ডাল, পেয়াজ সহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়িয়ে দিয়েছে দোকানদাররা। কারণ এক শ্রেণীর মানুষ চাহিদার ৪-৫ গুন জিনিস ক্রয় করার কারণে দাম বেড়েছে বলে মনে করছেন অনেকে।
এদিকে চেয়ারম্যান এমন উদ্যোগের প্রশংসা করে সামাজিক যোগযোগ মাধ্যমে উপজেলার অন্য জনপ্রতিনিধিদের বাজার মূল্য তদারকি করার আহবান জানান অনেকে।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*