আবুতোরাব বাজার ঈদ পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত

নিজস্ব প্রতিনিধি
বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রাদুরভাব ঠেকাতে মিরসরাইয়ের আবুতোরাব বাজারে জরুরী প্রয়োজনীয় দোকান ছাড়া সকল ব্যবসা প্রতিষ্ঠান আগামী ঈদ পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ব্যবসায়ী নেতৃবৃন্দ। সোমবার (১১ মে) জরুরী বৈঠকে এই সিদ্ধান্ত হয়। আগামীকাল মঙ্গলবার ১২মে থেকে ঈদ ছুটির তিনদিন পর্যন্ত সকল ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয় বৈঠকে। এর আগে চেয়ারম্যানের সাথে ব্যবসায়ী নেতৃবৃন্দের দফায় দফায় বৈঠক অনুষ্ঠিত হয়। সর্বশেষ সোমবার বিকাল ৪টায় আবুতোরাব বাজারের সকল ব্যবসায়ীর সম্মতিক্রমে এবং আবুতোরাব বাজার কমিটির সভাপতি (ক্ষমতাবলে) মঘাদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন মাষ্টার এর উপস্থিতিতে এই সিদ্ধান্ত গ্রীহিত হয়।

ইতোমধ্যে এর আগে মিরসরাইয়ে আরো তিনটি বাজার বন্ধ ঘোষণা করা হয়েছে। বাজারগুলোর হলো: উত্তর চট্টগ্রামের বাণিজ্যিক এলাকা খ্যাত বারইয়ারহাট, করেরহাট ও বড়দারোগারহাট।

আবুতোরাব বাজার কমিটির সভাপতি (ক্ষমতাবলে) মঘাদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন মাষ্টার বলেন, টানা তিনদিনের রুদ্ধদার বৈঠক শেষে সোমবার থেকে ঈদ পর্যন্ত আবুতোরাব বাজারের ঔষধ, হাসপাতাল, মুদি ও কাঁচামালের দোকান ছাড়া সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি বর্তমান করোনা পরিস্থিতিতে এমন যুগপোযোগী সীদ্ধান্ত নেয়ায় ব্যবসায়ীদের ধন্যবাদ জানিয়ে বলেন, জানি আপনাদের অপুরণীয় ক্ষতি হবে। তবুও দেশ ও জাতীকে সুরক্ষিত রাখার জন্য আপনাদের এই সিদ্ধান্ত সত্যি প্রশংসার দাবী রাখে। নিজের কর্তব্য পালন করতে গিয়ে যদি কোন ব্যবসায়ী ভাইয়ের মনে কষ্ট দিয়ে থাকি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*