আবুরহাট উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন

মিরসরাই প্রতিনিধি :::
উৎসবমুখর পরিবেশ ও শান্তিপূর্ণভাবে মিরসরাই উপজেলার ঐতিহ্যবাহী আবুরহাট উচ্চ বিদ্যালয়ের অভিভাবক প্রতিনিধির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১১ জুন) সকাল ১০টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে বিকাল ৪ টা পর্যন্ত চলে ভোট গ্রহণ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উৎসব আর আমেজে প্রতিটি ভোটকেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোটারদের ভোট দিতে দেখা গেছে।

এ নির্বাচনে অভিভাবক প্রতিনিধি (সদস্য) পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন মো. আলমগীর (ব্যালট- ১), মো. এরাদুল হক (ব্যালট-২), মো. জাফর ইকবাল (ব্যালট-৩), জামশেদ আলম (ব্যালট-৪), জয়নাল আবেদীন (ব্যালট-৫), মো. নুর উদ্দিন (ব্যালট-৬), মো. ফরিদুল ইসলাম (ব্যালট-৭), বেলাল হোসেন (ব্যালট-৮), মো. মইন উদ্দিন (ব্যালট-৯) ও শেখ মুহাম্মদ শাহ আলম (ব্যালট-১০)।
কেন্দ্রে রিটার্নিং অফিসারের দায়িত্বে থাকা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হুমায়ুন কবির খান বলেন, কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়া অত্যন্ত শান্তিপূর্ণ পরিবেশ সকাল ১০ টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে বিকাল ৪ টা পযন্ত চলে।
তিনি আরও বলেন, বিদ্যালয়ের অভিভাবক প্রতিনিধি নির্বাচনে ১টি বুথে মোট ৭৮৯ জন ভোটার গোপন ব্যালটের মাধ্যমে তাদের প্রচন্দের প্রাথীকে ভোটাধিকার প্রয়োগ করেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবদুল্লাহ খাঁন বলেন, একাধিক প্রাথী না থাকায় এর আগে দাতা সদস্য নির্বাচিত হয়েছেন মোহাম্মদ নাজমুল হুদা বাবর, এডহক কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন মো. জাহাঙ্গীর আলম, শিক্ষক প্রতিনিধি নির্বাচিত হয়েছেন মো. নুরুল মোস্তফা নিজামী, মো. হারুন অর রশিদ, পান্না রানি ভৌমিক ও সংরক্ষিত মহিলা সদস্য নির্বাচিত হয়েছেন জাহেদা আক্তার।

প্রসঙ্গত : মিরসরাই উপজেলার ইছাখালি ইউনিয়নের আবুরহাট বাজারে ১৯৪৮ সালে প্রতিষ্ঠিত হয় আবুরহাট উচ্চ বিদ্যালয়। প্রতিষ্ঠার পর থেকে এলাকায় পড়ালেখার পাশাপাশি খেলাধূলায়ও অবদান রাখছে বিদ্যালয়টি।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*