এস রহমান ট্রাস্টের উদ্যোগে এইচএসসি ও আলিম পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনায় গনপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ‘মেধাবীদের দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখতে হবে’

এম মাঈন উদ্দিন

আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেছেন, শিক্ষায় মেধার কোন বিকল্প নেই। মেধাবীরা দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখে। যে কোন চাকুরীর ক্ষেত্রে প্রথমে রির্টান পরীক্ষায় উত্তীর্ণ হতে হয়। রির্টান পরীক্ষায় কোন কোটা থাকে না। রির্টান পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর কোটার বিষয়টি পরিলক্ষিত হয়। তিনি শনিবার (৪ আগস্ট) সকালে মহাজনহাট স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে এস রহমান ট্রাস্টের উদ্যোগে উপজেলায় এইচএসসি ও আলিম পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

 

 

এস রহমান ট্রাস্টের সদস্য মীর আলম মাসুকের সভাপতিত্বে ও অধ্যাপক আজমল হোসেনের সঞ্চালনায় এতে এসময় বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হুমায়ুন কবির খান, নিজামপুর বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ রফিক উদ্দিন, মিরসরাই বিশ্ববিদ্যালয় বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ নুরুল আবছার দুলাল, মহাজনহাট ফজলুর রহমান স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সোহরাব হোসেন, ধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল খায়ের মো. জাহাঙ্গীর, করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন, আওয়ামীলীগ নেতা মাস্টার সালামত উল্ল্যা প্রমুখ। উপস্থিত ছিলেন বারইয়ারহাট পৌর মেয়র নিজাম উদ্দিন, জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ জাহিদুল কবির, মহাজনহাট ফজলুর রহমান কলেজের সদস্য সিরাজ মেম্বার।

মন্ত্রী আরো বলেন, কেহ জন্মের আগে শিখে না। এই পৃথিবীতে এসে সব শিখতে হয়। এস রহমান ট্রাস্ট থেকে প্রত্যেক বছর মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া হবে। যাতে করে শিক্ষার্থী আরো ভালো ফলাফলে উৎসাহিত হয়।

এসময় উপজেলা বিভিন্ন কলেজের ২২ জন জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীকে ১০ হাজার টাকার প্রাইজবন্ড, ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করা হয়।

 

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*