কবিতা মানুষের জীবনবোধকে জাগ্রত করে-নিয়াজ মোর্শেদ এলিট

নিজস্ব প্রতিনিধি

‘কবিতা মানুষের জীবনবোধকে জাগ্রত করে। কবিতায় লুকানো থাকে জীবনবোধের সৌন্দর্য্য । কবিতার মানবিকতা দিয়ে সমাজের চরিত্রকে পাল্টানো সম্ভব বলে মন্তব্য করেন চিটাগাং খুলশি ক্লাব লিমিটেডের সভাপতি, তরুন রাজনীতিবিদ ও দক্ষ সংগঠক নিয়াজ মোর্শেদ এলিট। নগরীর জেলা শিল্পকলা একাডেমিতে স্বদেশ আবৃত্তি উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
স্বদেশ আবৃত্তি সংগঠন কর্তৃক আয়োজিত উক্ত অনুষ্ঠানে এলিট আরো বলেন, কবিরা শুধু কবি নন তাঁরা সমাজ ও রাষ্ট্রের অভিভাবক। তাঁদের মাধ্যমেই শুদ্ধ সংস্কৃতি চর্চার বিকাশ ঘটে। তাঁরা ইতিহাস ঐতিহ্য কলমে ধারণের পাশাপাশি থাকেন নির্যাতিত জনতার পক্ষে। আমাদের মহান স্বাধীনতা যুদ্ধে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের অবদান এক্ষেত্রে সব সময় প্রমাণযোগ্য। আমাদের তৎকালীন সাহসী কবিদের ভূমিকা পাকিস্তানী শাসকগোষ্ঠির টূঁটি চেপে ধরেছিল। আসুন আপনাদের স্লোগান অপসংস্কৃতির যুগে দেশীয় সংস্কৃতির চর্চার মাধ্যমে আমরা একটি আধুনিক ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সকলে একসাথে কাজ করি।

অধ্যাপক স্বদেশ চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীনতা পদকপ্রাপ্ত কবি ও আবৃত্তি শিল্পী আশরাফুল আলম, প্রধান আলোচক ছিলেন অধ্যক্ষ আনোয়ারা আলম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জুনিয়র চেম্বার চট্টগ্রামের সভাপতি গিয়াস উদ্দিন। অনুষ্ঠানে পশ্চিমবঙ্গ, ঢাকা ও চট্টগ্রামের শতাধিক কবি কবিতা আবৃত্তি করেন।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*