করেরহাটে বিজেপি’র সর্বভারতীয় সেক্রেটারি রাহুল সিনহা -পাকিস্তান এখনো বাংলাদেশ-ভারত সর্ম্পক নষ্ট করার ষড়যন্ত্র করছে


এম মাঈন উদ্দিন…

বিজেপির সর্ব ভারতীয় সেক্রেটারি রাহুল সিনহা বলেছেন, সীমানার একটি বেড়া বাংলাদেশ ভারতকে আলাদা করতে পারেনি। আমাদের সম্পর্ক এখনো নষ্ট হবে না। পাকিস্তান এখনো বাংলাদেশ ভারতের সম্পর্ক নষ্ট করার ষড়যন্ত করছে। কিন্তু তাদের এই ষড়যন্ত সফল হবে না। আমি ইতপূর্বে বাংলাদেশে আসার নিমন্ত্রণ পেয়েছিলাম। কিন্তু আসতে পারিনি। এখন বাংলাদেশের মানুষের আতিথায়তা দেখে বুঝতে পারছি আগে না এসে ভুল করেছি। ভারতের প্রধানমন্ত্রী বিজেপির নেতা নরেন্দ্র মোদি এক ম্যাজিকে সীমানা জটিলতা নিরসন করেছে। শেখ হাসিনাকে নরেন্দ্র মোদি বলেছে ভাই থাকতে বোনের কোন সমস্যা নেই।

 

শনিবার ( ২৫ মার্চ) দুপুরে উপজেলার করেরহাট ইউনিয়নে পশ্চিম জোয়ার সনাতন ধর্মীলম্বীদের আয়োজনে বারুনী ¯œান ঘাট ও লোকনাথ মন্দির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পশ্চিম জোয়ার গ্রামের বিশিষ্ট সমাজসেবক স্বপন চৌধুরী সভাপতিত্বে ও প্রমিত চৌধুরী সঞ্চালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।

এসময় আরো বক্তব্য রাখেন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের প্রধান প্রকৌশলি শ্যামা প্রসাদ অধিকারী, মিরসরাই পৌর মেয়র গিয়াস উদ্দিন, রাউজান পৌর মেয়র দেবাশিষ পালিত, করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়তে হোসেন নয়ন প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক জসীম উদ্দিন, সদস্য মহিউদ্দিন রাশেদ, করেরহাট ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সুলতান গিয়াস উদ্দিন, সাধারণ শেখ সেলিম প্রমুখ।

বিজেপি নেতা আরো বলেন, জল নিয়ে কোন সমস্যা নেই। যে সমস্যা আছে তা অচিরেই সমাধান হয়ে যাবে। আমি বাংলাদেশে আসার পূর্বে অনেকে বলেছে আপনি কেন চট্টগ্রামে যাচ্ছেন? ওখানে জঙ্গী আছে। আমি বলেছি যদি মরতে হয় সূর্য সেনের জন্ম ভূমি চট্টগ্রামে মরবো। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশের প্রতি অত্যন্ত ইতিবাচক উল্লেখ করে বলেন, তিনি ক্ষমতা গ্রহনের পর পরই ছিটমহল সমস্যার সমাধান করে ফেলেছেন। দুই দেশের মধ্যে যে সম্প্রীতির বন্ধন রয়েছে সেখানে তিস্তা পানি সমস্যার সমাধান বড় কোন কিছু নয়। আশা করি সেই সমস্যার ও সমাধান হয়ে যাবে।
তিনি বলেন, প্রতিদিন বাংলাদেশ থেকে ৬০০০ লোক চিকিৎসা সহ বিভিন্ন কাজে ভারতে যাতায়াত করেন। ভিসা প্রাপ্তি যাতে আরো সহজতর সে জন্য তিনি ভারত গিয়ে উদ্যোগ নেবেন।

 

গৃহায়ন গনপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেছেন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে ভারত শরনার্থি ও সৈন্য দিয়ে অনেক সাহায্য করেছে। বাংলার মানুষ তা কখনো ভুলবে না। বিজেপি ক্ষমতায় আসার পর এদেশের কিছু মানুষ মিষ্টি বিতরণ করেছিল। তারা ভেবেছে এবার আওয়ামীলীগের ক্ষমতা শেষ । কিন্তু যখন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছে শেখ মুজিব দিয়ে দেশ । আর রক্ষা করছে তার মেয়ে শেখ হাসিনা। তখন মিষ্টি বিতরণকারীদের মুখ কালো হয়ে গেছে। ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, ভারতে বিজেপি সরকার মতায় আসার পর যে স্বাধীনতাবিরোধী বিএনপি-জামায়াত চক্র মিষ্টি বিতরণ করেছে, আজ তাদের মুখ কালো। বাংলাদেশের উন্নয়নে ভারতের সহযোগিতা দেখে তারা হিংসায় ফেটে পড়ে। একাত্তরের সেই ঘাতকরা আজো থেমে নেই, এখনও তারা দেশ ধ্বংসের পায়তারা করছে।

মুক্তিযুদ্ধে ভারতের সহযোগিতার ব্যাপারে তিনি বলেন, ভারতের সহযোগিতার কারণেই বাংলাদেশ আজ স্বাধীন সার্বভৌম দেশ। পাকিস্তানি হানাদার বাহিনী যখন আমাদের দেশের নিরস্ত্র মানুষের ওপর হত্যাযজ্ঞ চালিয়েছিলো, তখন ভারত সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিলো। এক কোটি শরণার্থীকে ঠাঁয় দিয়ে আমাদের পাশে ছিলো।

আলোচনা সভা শেষে প্রধান অতিথি রাহুল সিনহা নতুন বারুনী ¯œানঘাট লোকনাথ মন্দির উদ্বোধন করেন।
উল্লেখ্যঃ রাহুল সিনহা মিরসরাইয়ের পশ্চিমজোয়ার গ্রামের বিশিষ্ট সমাজসেবক স্বপন চৌধুরীর আমন্ত্রণে চার দিনের ব্যাক্তিগত সফরে গত ২৪ মার্চ চট্টগ্রাম আসেন। ২৫ মার্চ কক্সবাজার ও মিরসরাইয়ে কয়েকটি অনুষ্ঠানে তিনি যোগদান করেন। আগামী ২৮ মার্চ তিনি বাংলাদেশ ত্যাগ করার পূর্বে প্রধান মন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাৎ করবেন বলে জানা গেছে।

 

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*