করোনাকালে ৫০ লক্ষ টাকার খাদ্য সহায়তা দিবেন সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিঃ মোশাররফ হোসেন এমপি


নিজস্ব প্রতবিদেক>>>
কোভিড-১৯ (করোনা ভাইরাস) এর কারণে কর্মহীন হওয়া ও দুঃস্থ অসহায়দের মাঝে ৫০ লক্ষ টাকার খাদ্য সহায়তা দেওয়া ঘোষণা দিয়েছেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। আগামী ২২ এপ্রিল প্রথম ধাপে ও ১৫ রমজান দ্বিতীয় ধাপে এ খাদ্য সহায়তা দেওয়া হবে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূঁইয়া বলেন, করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে যাওয়া ও সমাজের অসহায় দুঃস্থদের মাঝে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে ইতমধ্যে ২ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। সরকারী সহায়তার পাশাপাশি উপজেলার ১৬টি ইউনিয়ন ও ২টি পৌরসভার মেয়র, চেয়ারম্যান এবং ইউনিয়ন ও পৌর আওয়ামী লীগের উদ্যোগেও খাদ্য সহায়তা দেওয়া হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, মিরসরাইবাসীর কল্যাণে আমাদের প্রিয় অভিভাবক ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি অক্লান্ত শ্রম দিয়ে যাচ্ছেন। মিরসরাইবাসীর কর্মসংস্থানের পাশাপাশি এখন তিনি সবার জন্য খাদ্য নিশ্চিত করার কাজ করছেন। উপজেলার কোন লোক যাতে অনাহারে না থাকেন সেজন্য আমাদের প্রিয় অভিভাবক ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি উনার ব্যক্তিগত পক্ষ থেকে মিরসরাইয়ে ৫০ লক্ষ টাকার খাদ্য সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছেন। ২ ধাপে প্রায় ১২ হাজার পরিবারের মাঝে এ খাদ্য সহায়তা দেওয়া হবে। যেখানে চাল, ডাল, তেল, আলু, পিঁয়াজ, ছোলা, মুড়ি, খেজুর, সাবান ও হ্যান্ড স্যানিটাইজার থাকবে। ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি এবং উনার সুযোগ্য পুত্র চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান রুহেল এ খাদ্য সহায়তা দেওয়ার সময় উপস্থিত থাকবেন।
তিনি আরো বলেন, করোনা ভাইরাসের কারণে পরিবার পরিজন নিয়ে কষ্টে থাকা প্রতিটি পরিবারের ঘরে ঘরে বাংলাদেশ আওয়ামীলীগ ও অংগ সংগঠনের নেতাকর্মীরা এ খাদ্য সহায়তা পৌঁছে দিবে। যাতে কেউ অভুক্ত না থাকে। মহান আল্লাহর রহমতে সকলের সম্মিলিত প্রচেষ্ঠায় আমরা এ করোনা ভাইরাস কাটিয়ে উঠবো ইনশাআল্লাহ।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*