করোনা জয় করে বাড়ি ফিরলেন খৈয়াছড়ার রাজিয়া


এম মাঈন উদ্দিন>>>
করোনা জয় করে বাড়ি ফিরেছেন মিরসরাইয়ে প্রথম সনাক্ত হওয়া রোগী রাজিয়া সুলতানা। গত ১৮ এপ্রিল ওই নারীর করোনা পজেটিভ হওয়ার পর চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ১৭দিন চিকিৎসাধীন থাকার পর অবশেষে সুস্থ হয়ে তিনি বাড়ি এসেছেন। রাজিয়া মিরসরাই উপজেলার ১২ নং খৈয়াছড়া ইউনিয়নের নিজতালুক গ্রামের মৌলভী সৈয়দুর রহমান বাড়ির বাসিন্দা। মঙ্গলবার (৫ মে) দুপুরে সে সুস্থ হয়ে বাড়ি ফেরায় করোনা আতংকের মধ্যেও স্বস্তি নিঃস্বাস ফেলছেন ওই এলাকার বাসিন্দারা। এছাড়া ১৯ এপ্রিল সকালে ওই মহিলার সংস্পর্শে থাকা ৮জন ও এ্যাম্বুলেন্সের ড্রাইভারের নমুনা সংগ্রহ করে পরীক্ষার পর সবার করোনা নেগেটিভ রিপোর্ট আসে।

রাজিয়ার ভাসুর (স্বামীর বড় ভাই) মোঃ মেজবাউল আলম জানান, কয়েকদিন ধরে গলা ব্যাথা, কাশিসহ করোনা উপসর্গ দেখা দিলে গত ১৫ এপ্রিল তাকে সিএমএইচ হাসপাতালে ভর্তি করানো হয়। এরপর তার শরীর থেকে করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হলে ১৮ এপ্রিল তার করোনা পজেটিভ রিপোর্ট আসে। পরে আমাদের পরিবারের সদস্য সহ মোট ৯ জনের নমুনা পরীক্ষার পর রিপোর্ট নেগেটিভ আসে। আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করছি। এখন মানসিক ভাবে শান্তি লাগছে।

তিনি আরো জানান, রাজিয়া চিৎিসাধীন থাকায় অবস্থায় আরো ৪ বার নমুনা পরীক্ষা করা হয়। ৪ বারই রিপোর্ট নেগেটিভ আসে। আজ (মঙ্গলবার) হাসাপাতাল থেকে তাকে আনুষ্ঠানিক ছাড়পত্র দেয়া হয়েছে।

এই বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি মোহাম্মদ রুহুল আমিন বলেন, মিরসরাই উপজেলায় প্রথম সনাক্ত হওয়া রোগী চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এটি নিঃসন্দেহে স্বস্থির খবর। আমি সিএমএইচ এর চিকিৎসকদের ধন্যবাদ জানাই উনারা দ্রুত সনাক্ত করে আন্তরিকতার সাথে চিকিৎসা সেবা প্রদান করেছেন। পাশাপাশি ওই পরিবারের সদস্যদেরও ধন্যবাদ জানাচ্ছি তারা প্রশাসনের নির্দেশনা মেনে হোম কোয়ারেইন্টাইন পালন করেছেন। আমি আবারো সকলের প্রতি অনুরোধ করবো আপনারা সামাজিক দূরত্ব বজায় রাখুন, জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হবেন না।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*