করোনা ভাইরাসের আতঙ্কের মধ্যেও নিয়মিত স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছেন পল্লী চিকিৎসক লিটন

নিজস্ব প্রতিনিধি
করোনা ভাইরাসের কারণে অনেক সরকারি ও বেসরকারি বড় বড় চিকিৎসক যখন চিকিৎসা সেবা থেকে বিরত রয়েছেন ঠিক সে সময়ে রোগীদের বাড়ি বাড়ি গিয়ে স্বাস্থ্য সেবা দিচ্ছেন পল্লী চিকিৎসক লিটন চন্দ্র নাথ। প্রতিদিন ছুটে চলছেন এই গ্রাম থেকে ওই গ্রাম, এই বাড়ি থেকে ওই বাড়ি। মিরসরাই উপজেলার ১৫ নং ওয়াহেদপুর ইউনিয়নের ছোটকমলদহ বাজার ও আশপাশের মধ্যম ওয়াহেদপুর, দক্ষিণ ওয়াহেদপুর, মাইজগাঁও, দামপাড়া, হাইতকান্দি নবাবপুর, খাজুরিয়া, মিঝিপাড়া, শেখের তালুক সহ এইসব গ্রামের মানুষের চিকিৎসার আস্থার প্রতিক এই লিটন।

মধ্যম ওয়াহেদপুর এলাকার আবুল কাশেম, রিয়াজ ও ছোটন বলেন, আমাদের এলাকায় মানুষের যে কোন শারীরিক সমস্যা দেখা দিলে প্রথমে লিটন ডাক্তারের কাছে ছুটে যাবে সবাই। তিনি দেখে রোগীর অবস্থা বুঝে ঔষুধ দেবেন অথবা অন্য চিকিৎসক দেখাতে পরামর্শ দেবেন। তার সেবায় আমাদের অনেক বেশি আস্থা রয়েছে। আমাদের অসুখ হলে চিকিৎসার ভরসার নাম এই লিটন। স্বাভাবিক সময়ে তো কোন কথাই নেই ছুটে চলেন তিনি। এখন ঝুঁকি নিয়ে মানুষের বাড়ি বাড়ি গিয়ে নিরলসভাবে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন।

পল্লী চিকিৎসক লিটন চন্দ্র নাথ বলেন, করোনা ভাইরাস থেকে রা পেতে সচেতনতার বিকল্প নেই। সবাইকে অবশ্যই ঘরে থাকতে হবে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও বাংলাদেশের স্বাস্থ্য মন্ত্রণালয় যে নির্দেশনা দিয়েছেন তা সবার মেনে চলা উচিত। একই সাথে সাবান বা হ্যান্ড স্যানিটাইজার দিয়ে সবার ঘন ঘন হাত ধোয়া উচিত। তিনি আরো বলেন, স্বাস্থ্যসেবা মানুষের মৌলিক অধিকার। মানবিক দিক বিবেচনায় সবার স্বাস্থ্য সেবা নিশ্চিতে আমি সেবা দিয়ে যাচ্ছি।

লিটন চন্দ্র নাথ ১৫ নং ওয়াহেদপুর ইউনিয়নের মধ্যম ওয়াহেদপুর এলাকার বাসিন্দা মৃত কিরণ চন্দ্র নাথ ও লাবন্য প্রভা দেবির একমাত্র সন্তান।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*