করোনা ভাইরাসের আতঙ্কের মধ্যেও মিরসরাইয়ে নিয়মিত স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছেন ডাঃ মঈনুল


নিজস্ব প্রতিবেদক
করোনা ভাইরাসের কারণে যেখানে অনেক সরকারি ও বেসরকারি চিকিৎসক চিকিৎসা সেবা থেকে বিরত রয়েছেন সেখানে মিরসরাই ডায়াবেটিক সেন্টারের চিকিৎসক আহমেদ মঈনুল ইসলাম অন্যদের থেকে ব্যতিক্রম। মিরসরাই সদরে অবস্থিত মিরসরাই ডায়াবেটিক সেন্টারে তিনি নিয়মিত চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন। সব চিকিৎসক এভাবে স্বাস্থ্য সেবা দিয়ে আসলে ভোগান্তি কমতো সাধারণ রোগীদের। চেম্বারের পাশাপাশি মোবাইল ও ফেইসবুক ম্যাসেঞ্জারের মাধ্যমেও চিকিৎসা সেবা দিচ্ছেন তিনি।


ডাঃ আহমেদ মঈনুল ইসলাম বলেন, করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে সবার ঘরে থাকার বিকল্প নেই। বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও বাংলাদেশের স্বাস্থ্য মন্ত্রণালয় যে নির্দেশনা দিয়েছেন তা সবার মেনে চলা উচিত। একই সাথে সাবান বা হ্যান্ড স্যানিটাইজার দিয়ে সবার ঘন ঘন হাত ধোয়া উচিত।


তিনি আরো বলেন, স্বাস্থ্যসেবা মানুষের মৌলিক অধিকার। মানবিক দিক বিবেচনায় সবার স্বাস্থ্য সেবা নিশ্চিতে যাদের ডায়াবেটিস ও হৃদরোগের সমস্যা আছে তারা চেম্বারে আসলে চিকিৎসা পাবেন। যানবাহন সংকট বা শারিরীক অসুস্থতার কারণে যারা আসতে সমস্যা হচ্ছে তারা চাইলে আমার মোবাইলে ০১৭১০১০৮৬৫৮ ফোন করে, ফেইসবুক ম্যাসেঞ্জারে Ahmed Mainul Islam ম্যাসেস দিয়েও স্বাস্থ্যসেবা নিতে পারবেন।


প্রসঙ্গতঃ ২০১৪ সালের ১ অক্টোবর প্রতিষ্ঠার পর থেকে মিরসরাই ডায়াবেটিক সেন্টারে ডায়াবেটিস ও হৃদরোগের রোগীদের স্বল্পমূল্যে স্বাস্থ্যসেবা দিয়ে আসছেন ঢাকা বারডেম স্বীকৃত ডায়াবেটিস চিকিৎসক ডাঃ আহমেদ মঈনুল ইসলাম। স্বাস্থ্যসেবার পাশাপাশি ডায়াবেটিক সেন্টারে ডায়াবেটিস পরীক্ষা, আল্ট্রাসনোগ্রাফী করানোর ব্যবস্থা রয়েছে বলে জানা গেছে।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*