কাটাছরা ইউনিয়নের প্রতিবন্ধী ব্যক্তিদের সেলাই মেশিন ও সহায়ক উপকরণ বিতরন

 

নিজস্ব প্রতিনিধি…

মিরসরাইয়ের কাটাছরায়প্রতিবন্ধী ব্যক্তিদের সেলাই মেশিন ও সহায়ক উপকরণ বিতরন করা হয়েছে। কাটাছরা ইউনিয়ন পরিষদ কর্তৃক এলজিএসপি ২ এর অর্থায়নে একতা প্রতিবন্ধী উন্নয়ন সংগঠনের সদস্যদের মাঝে হুইল চেয়ার , স্পেশাল চেয়ার, অক্সিলারী ক্রাচ, সাদাছড়ি, সেলাই মেশিন বিতরন করা হয় । উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মীরসরাই উপজেলার ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান ইয়াছমিন সাহিন কাকলী, বিশেষ অতিথি হিসাবে ছিলেন কায়সার খসরু সহকারী কমিশনার (ভূমি) সমাজসেবা কর্মকর্তা জসীম উদ্দিন। এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ৭নং কাটাছরা ইউনিয়নের চেয়ারম্যান রেজাউল করিম চৌধুরী হুমায়ুন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ৭নং কাটাছরা ইউনিয়নের সকল সদস্যবৃন্দ, সেক্রেটারীসহ একতা প্রতিবন্ধী উন্নয়ন সংগঠনের সকল সদস্যবৃন্দ।
মানুষের জন্য ফাউন্ডেশনের অর্থায়নে এবং সেন্টার ফর ডিজএ্যাবিলিটি ইন ডেভেলপমেন্টের (সিডিডি) এর সহযোগিতায় পিআরপিডি-ডিআই প্রকল্পের মাধ্যমে বেসরকারী উন্নয়ন সংস্থা অপকা দীর্ঘদিন ধরে এই ইউনিয়নে বিভিন্ন উন্নয়ন মূলক কাজ করে আসছে। ইউনিয়নের এই কার্যক্রম বাস্তবায়ন করার ক্ষেত্রে অপকা সার্বিক সহযোগিতায় করেছে।
অপকার প্রোগ্রাম ম্যানেজার মোরশেদা আক্তার শিল্পীর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন ৭নং কাটাছরা ইউনিয়নের চেয়ারম্যান রেজাউল করিম চৌধুরী হুমায়ুন। এছাড়া আরো বক্তব্য রাখেন একতা প্রতিবন্ধী উন্নয়ন সংগঠনের সহ -সভাপতি নুরুজ্জামান রাসেল, সমাজসেবা কর্মকর্তা জসীম উদ্দিন, কায়সার খসরু সহকারী কমিশনার (ভূমি) মীরসরাই উপজেলার ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান ইয়াছমিন সাহিন কাকলী ।
প্রধান অতিথি এবং বিশেষ অতিথিদের বক্তব্য শেষে (১লক্ষ ৪০ হাজার টাকার) ৫টি সেলাই মেশিন একতা প্রতিবন্ধী উন্নয়ন সংগঠনকে, ৬টি হুইল চেয়ার ৬জন শারীরিক প্রতিবন্ধী ব্যক্তিকে ৪টি স্পেশাল চেয়ার ৪জন সেরিব্রাল পলসি শিশুকে , ৩টি সাদাছড়ি ৩জন দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তিকে, ৩ জোড়া অক্সিলারী ক্রাচ শারীরিক প্রতিবন্ধী ব্যক্তিকে এবং মাননীয় মন্ত্রী মহোদয়ের ব্যক্তিগত অনুদান ২হাজার টাকা করে ৮ হাজার টাকা ৪জন প্রতিবন্ধী শিশুকে নগদ প্রদান করা হয়।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*