কোরবানীতে নাহার ডেইরী ফার্মের গরুর ব্যাপক চাহিদা, বিক্রি হচ্ছে অনলাইনেও


নিজস্ব প্রতিবেদক
পবিত্র ঈদুল আযহাকে ঘিরে গরু প্রস্তুত রয়েছে নাহার ডেইরী ফার্মে। কোরবানীতে এই প্রতিষ্ঠানের গরুর ব্যাপক চাহিদা রয়েছে। এবার আড়াই শতাধিক গরু বাজারে বিক্রির জন্য প্রস্তুত রয়েছে এই প্রতিষ্ঠানে। মিরসরাইয়ের শান্তিরহাট বাগান বাড়ি, খুলশী আবাসিক, হারভাঙ্গে বিক্রির জন্য এসব গরু রাখা হয়েছে।
নাহার এগ্রো গ্রুপের পরিচালক তানজীব জাওয়াদ রহমান বলেন, নাহার ডেইরী ফার্মে সম্পন্ন আধুনিক প্রদ্ধুতিতে গরু পালন করা হয়। গরু মোটাতাজা করণে কোন ধরনের ক্ষতিকর ওষুধ ও ইনজেকশন প্রয়োগ করা হয়না। নিজস্ব জমিতে উৎপাদিত ঘাস ও ফিড খাওয়ানো হয় এসব গরুকে। তাই ক্রেতাদের মধ্যে আমাদের গরুর বেশ কদর রয়েছে। দেশের বিভিন্ন জায়গা থেকে কোরবানীর জন্য গরু কিনে নিয়ে যাচ্ছে ক্রেতারা। ইতমধ্যে কিছু গরু অনলাইনেও বিক্রি হয়েছে।


নাহার এগ্রো গ্রুপের জিএম (প্রোডাক্টন) মনোজ কুমার চৌহান জানান, এই বছর কোরবানীর জন্য ফার্মে ২৫০ টি ছোট বড় গরু বিক্রির জন্য প্রস্তুত রাখা হয়েছে। ইতমধ্যে অনেক গরু বিক্রি হয়েছে। ৪শ থেকে ৯শ কেজি মাংস রয়েছে বিভিন্ন গরুতে। ২ লাখ টাকা থেকে ৫ লাখ মুল্যের গরু রয়েছে। তিনি আরো বলেন, আমরা গরু মোটাতাজা করণে কোন ধরনের ক্ষতিকারক মেডিসিন ও খাদ্য ব্যবহার করিনা। নিজেদের চাষ করা নেপিয়ার ঘাষ ও ফিড খাওয়ানো হয়। তাই ক্রেতাদের মধ্যে নাহার ডেইরী ফার্মের গরুর চাহিদা রয়েছে। তাই ক্রেতাদের মধ্যে নাহার ডেইরী ফার্মের গরুর চাহিদা রয়েছে। আগামী বছর আরো বেশি কোরবানীর জন্য গরু প্রস্তুত করা হবে বলে জানান তিনি।


নাহার এগ্রো গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রাকিবুর রহমান টুটুল জানান, শুধু ব্যবসায়িক উদ্দেশ্যে নয় সেবার মানসিকতায় ফার্ম থেকে কোরবানীর জন্য গরু বাজারজাত করছি।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*