গরু যখন বাসযাত্রী!


নিজস্ব প্রতিনিধি
মিরসরাই থেকে একটি গরু চুরি করে নিয়ে যাওয়ার সময় উদ্ধার করেছে পুলিশ। সোমবার (২৪ জুন) সকাল ৭টার দিকে চট্টগ্রাম শহরের আকবরশাহ থানার শাপলা আবাসিক এলাকা থেকে গরুটি উদ্ধার করা হয়েছে। গরু বহন করা নগরীর ৪ নং রুটে চলাচল করা একটি বাসও আটক করা হয়।
জানা গেছে, মিরসরাই উপজেলার ১৫ নং ওয়াহেদপুর ইউনিয়নের দক্ষিণ ওয়াহেদপুর গ্রামের কেরামত আলী সওদাগর বাড়ির সিরাজুল ইসলামের পুত্র মোঃ মাসুদের গরু রাস্তার পাশ থেকে বাসে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে। গরুর বর্তমান বাজার মূল্য প্রায় ৭০ হাজার টাকা।
ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ টিআই রফিক আহম্মদ মজুমদার জানান, গোপন সংবাদের ভিত্তিতে ফৌজদারহাট এলাকায় বাসটি সিগন্যাল দিলে না দাঁড়িয়ে দ্রæত চলে যায়। এরপর তাদের ধাওয়া করে আকবরশাহ এলাকার শাপলা আবাসিক এলাকা থেকে গরুটি উদ্ধার করেছি। এসময় গরু বহন করা বাস (নং চট্টমেট্রা জ ১১-২০০৯) আটক করে থানায় হস্তান্তর করেছি। চুরির সাথে জড়িত কাউকে আটক করা সম্ভব হয়নি। পুলিশের ধাওয়ার কারণে বাস রেখে তারা পালিয়ে গেছে। এই বিষয়ে একটি মামলা দায়ের করা হয়েছে।
প্রসঙ্গত, ঈদুল আযহাকে টার্গেট করে মিরসরাই উপজেলার বিভিন্ন স্থান থেকে গরু চুরির ঘটনা ঘটছে। এই বিষয়ে সোমবার উপজেলা আইন-শৃংখলা মিটিংয়ে চুরি প্রতিরোধের দাবী জানান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা।
এম মাঈন উদ্দিন, মিরসরাই ০১৮১৫৫০০৭০৫।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*