ঘরে বসেই বইমেলা ভ্রমণের সুযোগ এসে গেল

করোনা ভাইরাসের ওমিক্রন ভ্যারিয়েন্টের দাপট কমে আসার পর গেল ১৫ ফেব্রুয়ারি শুরু হয়েছে অমর একুশে বইমেলা, চলবে ১৭ মার্চ।

করোনা মহামারি শুরুর পর নতুন এক পরিস্থিতিতে অনুষ্ঠিত হচ্ছে এবারের মেলা। এ পরিস্থিতিতে বইমেলার ওয়েবসাইট চালু করেছে বাংলা একাডেমি। বলা হচ্ছে, আগ্রহীরা যাতে মেলায় ভার্চুয়াল ট্যুর দিতে পারে ও মেলা সংক্রান্ত তথ্যগুলো ডিজিটালি পাওয়া যায় সে উদ্দেশ্য নিয়ে চালু করা হয়েছে এ ওয়েবসাইট।

বইমেলা নিয়ে ক্রেতা ও বিক্রেতাদের অভিজ্ঞতায় নতুন মাত্রা যোগ করবে ওয়েবসাইট। ওয়েবসাইটে বইমেলা নিয়ে বিস্তারিত তথ্যের পাশাপাশি মেলার স্টল, বিভিন্ন অনুষ্ঠানের বিষয়েও উল্লেখ থাকবে।

এই ঠিকানায় ব্রাউজ করে যাওয়া যাবে বইমেলার ওয়েবসাইটে- www.amarekusheyboimela.gov.bd

ব্যবহারকারীরা ওয়েবসাইটের মাধ্যমে একটি স্টলে যাওয়ার জন্য সময় নির্ধারণ করতে পারবেন, মেলায় কখন তাদের প্রিয় লেখক উপস্থিত থাকবেন সে তথ্য জানতে পারবেন। এছাড়া ওয়েবসাইটের মাধ্যমে সরাসরি কোনো স্টলের সঙ্গে চ্যাটও করা যাবে।

ওয়েবসাইট চালু প্রসঙ্গে বাংলা একাডেমি মহাপরিচালক মো. নুরুল হুদা বলছেন, পুরো দেশ এখন ডিজিটাল সার্ভিসের দিকে এগিয়ে যাচ্ছে। সে ধারায় বাংলা একাডেমিও এ বছর বইমেলা উপলক্ষে ওয়েবসাইট চালু করেছে।

ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে মেলায় যেতে ভিজিটরদের রেজিস্ট্রেশন করতে হবে। এ ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে বইও কেনা যাবে। শুরুতে কেবল ক্যাশ অন ডেলিভারি দিয়ে এ সুবিধা চালু হলেও শিগগিরই অনলাইনে পেমেন্ট সিস্টেম চালু হবে।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*