চট্টগ্রাম প্রেসক্লাবে মিরসরাই উপজেলা বিএনপির সংবাদ সম্মেলন- খালেদার গাড়িবহরে হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবি

চট্টগ্রাম অফিস

চেয়ারপার্সনের গাড়িবহর ও নেতা-কর্মীদের ওপর হামলাকারীদের গ্রেফতারের দাবি জানিয়েছে মিরসরাই উপজেলা বিএনপি। বৃহস্পতিবার (২ নভেম্বর) সকালে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান উপজেলা বিএনপির আহবায়ক মো.নুরুল আমিন।

লিখিত বক্তব্যে তিনি জানান, রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন ও ত্রাণ বিতরণ করতে গত শনিবার (২৮ অক্টোবর) বিএনপি চেয়ারপারসন কক্সবাজার যাওয়ার পথে তাকে স্বাগত জানাতে মিরসরাই উপজেলার বিভিন্ন এলাকায় দলীয় নেতা-কর্মীরা অবস্থান নেন। এদিন সকালে উপজেলার মস্তাননগর এলাকায় বিএনপি নেতা-কর্মীদের ওপর সন্ত্রাসী হামলা হয়।

মিরসরাই অতিক্রম করার সময় খালেদা জিয়ার গাড়িবহরে হামলা চালিয়ে ৮টি গাড়ি ভাংচুর ও ককটেল বিস্ফোরণে অন্তত ১৫ জন নেতা-কর্মী আহত হয়েছে দাবি করে তিনি বলেন, এ ধরনের নারকীয় ঘটনায় মিরসরাইবাসী স্তম্ভিত।

খালেদা জিয়া মিরসরাই পৌঁছার আগে শনিবার সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত মিরসরাই উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক মো.আলমগীর, ৩ নম্বর জোরারগঞ্জ ইউনিয়ন যুবদল সভাপতি সিরাজুল ইসলাম, করেরহাট ইউনিয়নের যুবদল মো.মামুন, পৌরসভা বিএনপির সদস্য সচিব এজেডএম রফিকুল ইসলাম পারভেজের বাড়িতে পুলিশি হামলা, রারইয়ারহাট পৌরসভা বিএনপি’র আহবায়ক দিদারুল আলম মিয়াজির বাড়িতে সন্ত্রাসী ও পুলিশি হামলা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

বিএনপি নিয়মতান্ত্রিক সুষ্ঠু গণতান্ত্রিক ধারার বৃহৎ রাজনৈতিক দল উল্লেখ করে তিনি বলেন, ষড়যন্ত্রের অন্ধকার পথ বিএনপি চিনে না। চিনতেও চায় না। ব্যাপক জনসমর্থনই এই দলের চালিকাশক্তি। তাই আমরা উপজেলাকে সন্ত্রাসমুক্ত করতে প্রশাসনের কাছে জোর দাবি জানাচ্ছি।

খালেদা জিয়ার গাড়িবহরে হামলাকারীদের আগামী ১৫ দিনের মধ্যে গ্রেফতারের দাবি জানিয়ে তিনি বলেন, বিএনপি নেতা-কর্মীদের অহেতুক হয়রানি বন্ধ করতে হবে। অন্যথায় মানববন্ধন, প্রতিবাদ সভা, সড়ক, রেলপথ অবরোধসহ রাজনৈতিক কর্মসূচি ঘোষণা করা হবে।

এদিকে আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের নেতাদের সিদ্ধান্তে ফেনীতে খালেদা জিয়ার গাড়িবহরে হামলা হয়েছে বলে অভিযোগ করেছেন সংবাদ সম্মেলনে উপস্থিত প্রধান অতিথি বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম। হামলার সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার তিনি দাবী জানিয়েছেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির উপদেষ্টা আব্দুল আউয়াল চৌধুরী, যুগ্ম আহŸায়ক উত্তর জেলা জাসাসের সাধারণ সম্পাদক শাহীদুল ইসলাম চৌধুরী, সদস্য সচিব সালাহ উদ্দিন চেয়ারম্যান, যুগ্ম আহবায়ক নুরুল আবছার চেয়ারম্যান, মিরসরাই পৌরসভা বিএনপির আহবায়ক ফকির আহম্মদ, সদস্য সচিব রফিকুল ইসলাম পারভেজ, বারইয়ারহাট পৌরসভা বিএনপির সাবেক সভাপতি মাঈন উদ্দিন লিটন, সিনিয়র যুগ্ম আহŸায়ক নিজাম উদ্দিন কমিশনার, সাইদুল ইসলাম মামুন, যুগ্ম আহŸায়ক আব্দুর রহিম বাবলু, বিএনপি নেতা জসীম উদ্দিন, নাসির উদ্দিন, আলা উদ্দিন, নুর হোসেন, দিদারুল আলম, জাহাঙ্গীর আলম, জহির উদ্দিন, বদরুদৌজা, তপন চৌধুরী, এডভোকেট সাখাওয়াত হোসেন মানিক, কাটাছরা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক দিদারুল আলম, ছাত্রদল নেতা মাছুম বিল্লাহ, সাদ্দাম হোসেন, সরোয়ার হোসেন জনি, ইলিয়াছ হোসেন মাসুদ সহ নেতৃবৃন্দ।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*