চট্টগ্রাম রেঞ্জের শ্রেষ্ঠ ওসি জোরারগঞ্জ থানার জাহিদুল কবির


নিজস্ব প্রতিনিধি..
চট্টগ্রাম রেঞ্জের শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ (ওসি) নির্বাচিত হয়েছেন জোরারগঞ্জ থানার বর্তমান ভাপ্রাপ্ত কর্মকর্তা জাহিদুল কবির। গত ১৮ মার্চ চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি অফিসে মাসিক অপরাধ বিশ্লেষণ অনুষ্ঠানে ২০১৬ সালে তার থানা এলাকায় আইনশৃংখলার সার্বিক উন্নয়নে বিশেষ অবদানের জন্য তাকে এই সম্মাননা পদক তুলে দেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি সফিকুল ইসলাম বিপিএম।

এসময় আরো উপস্থিত ছিলেন, চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি শাখাওয়াত হোসেন ও কুসুম দেওয়ানজি। এছাড়াও চট্টগ্রাম রেঞ্জের সকল পুলিশ সুপারগণ উপস্থিত ছিলেন। তার এই অর্জনে তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন জোরারগঞ্জ থানার সকল কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ।
ওসি জাহিদুল কবিরের নেতৃত্বে ২০১৬ সালের জানুয়ারী থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত মোট ২৮০টি মামলার কার্যক্রম পরিচালনা করেছেন ওসি জাহিদ। তার মধ্যে ২৭৪ টি মাদকের মামলায় ৩৫৫ জনকে এবং অস্ত্র মালায় ৬ জনসহ মোট ৩৬১ জন আসামীকে গ্রেপ্তার করেন। এদের মধ্যে বিজ্ঞ আদালতে স্বীকারোক্তি মূলক জবানবন্দি দিয়েছে ৬ জন। এছাড়াও জিআর সাজা পরোয়ানা তামিল করেছেন ১২টি, সিআর সাজা ১৩টি। জিআর গ্রেপ্তারী পরোয়ানা তামিল ৭৮৫ টি, সিআর গ্রেপ্তারী পরোয়না ৪৫১ টি। মাদক উদ্ধার, ইয়াবা ২৮ হাজার ৭১৩ পিস। ফেনসিডিল ৩ হাজার ৪৪৯ বোতল। চোলাই মদ ২ হাজার ২৬৫ লিটার। গাঁজা ২৫ কেজি ৩০০ গ্রাম। বিদেশী মদ ২০০ লিটার। অস্ত্র উদ্ধার, ৬টি বিদেশী পিস্তল। একনলা বন্ধুক ১টি ও দুই নলা বন্ধুক ১ টি। দেশীয় তৈরী এলজি ৪টি। ১৫ রাউন্ড বুলেট, ১৭টি তাজা কার্তুজ, ৭টি পিস্তলের ম্যাগাজিন, ৪টি চাপাতি এবং ৫টি চাইনিজ কুড়াল উদ্ধার করা হয়েছে।

 

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*