চলমান মিরসরাই’র ১৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

নিজস্ব প্রতিবেদক

আলোকিত জনপদেও প্রতিচ্ছবি আঞ্চলিক প্রকাশনা চলমান মিরসরাই’র ১৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়েছে। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে পত্রিকার কার্যালয়ে প্রীতি সম্মিলনের আয়োজন করা হয়। চলমান মিরসরাই’র সম্পাদক শাহাদাৎ হোসেন চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি ও প্রাবন্ধিক বীর মুক্তিযোদ্ধা কাইয়ুম নিজামী।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট পটিয়া বিভাগের সহকারী কমিশনার বিশিষ্ট সমাজ সেবক কামরুল ইসলাম চৌধুরী। প্রীতি সম্মিলন অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেবি উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সুবাস সরকার,মিরসরাই প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নুরুল আলম, পাক্ষিক খবরিকার সম্পাদক দৈনিক আজাদী ও যুগান্তর প্রতিনিধি মাহবুবুর রহমান পলাশ, দৈনিক ভোরের ডাক এর চট্টগ্রাম ব্যুরো প্রধান বিশ্বজিত পাল, চলমানের নির্বাহী সম্পাদক দৈনিক নয়া দিগন্ত ও চট্টগ্রাম মঞ্চের মিরসরাই প্রতিনিধি এম মাঈন উদ্দিন, বিশিষ্ট সমাজ সেবক নুর নবী, অপকা’র এনরিচ প্রোগ্রাম কো অর্ডিটের মুরশেদুর রহমান, দৈনিক আলোকিত বাংলাদেশ এর মিরসরাই প্রতিনিধি মোঃ আবু সাঈদ, চলমান মিরসরাই’র সহযোগী সম্পাদক মোহাম্মদ ইউসুফ, হিতকরীর প্রতিষ্ঠাতা শহিদুল ইসলাম রয়েল, নুরুচ্ছালাম ভূঁইয়া ফোরকান, মিরসরাই স্পোর্টিং ক্লাবের সদস্য সচিব সামশুদ্দিন আবির, কালের কণ্ঠের পাঠক সংগঠন শুভ সংঘ মিরসরাই উপজেলার সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম নাঈম প্রমুখ। অনুষ্ঠানে বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


প্রধান অতিথির বক্তব্যে কবি কাইয়ুম নিজামী বলেন, মিরসরাই থেকে প্রকাশিত পত্রিকা ১৪ বছর ধরে নিরবিচ্ছিন্ন ভাবে প্রকাশিত হয়ে আসছে যা এই জনপদের সংবাদপত্র জগতের জন্য একটি ইতিহাস। অন্যায়, অবিচার, দূর্নীতির বিরুদ্ধে সাহসী ভূমিকা রাখতে পারে একমাত্র সংবাদপত্র। চলমান মিরসরাই অতীতের ন্যায় সর্বোচ্চ পেশাদারিত্ব বজায় রেখে আলোকিত সমাজ গঠনে ভূমিকা রাখবে বলে তিনি মন্তব্য করেন।
অনুষ্ঠানের বিশেষ অতিথি কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট পটিয়া বিভাগের সহকারী কমিশনার বিশিষ্ট সমাজ সেবক কামরুল ইসলাম চৌধুরী বলেন, একটি পত্রিকা যেমন তৃনমুল থেকে সংবাদ তুলে আনে তেমনি ভাবে সমাজ বিনির্মানে যারা কাজ করেন তাদের অনুপ্রেরনার কেন্দ্রবিন্দু হিসেবে কাজ করে। মিরসরাই থেকে দীর্ঘ ১৪ বছর ধরে চলমান মিরসরাই নিরবিচ্ছিন্ন ভাবে প্রকাশিত হওয়াকে সাধুবাদ জানিয়ে তিনি বলেন, নতুন নতুন লেখক, সাংবাদিক, সমাজকর্মী সৃষ্টিতে চলমান মিরসরাই অতীতের ধারাবাহিকতা বজায় রাখবে নিঃসন্দেহে।


চলমান মিরসরাই’র সম্পাদক শাহাদাৎ হোসেন চৌধুরী বলেন, মানুষের ভালোবাসা ছাড়া একটি পত্রিকার অগ্রযাত্রা অব্যাহত থাকা সম্ভব নয়। ২০০৫ সালে মোহাম্মদ মনজুরুল হকের হাত ধরে এই পত্রিকার শুভ যাত্রা শুরু হয়। একঝাক নিবেদিত সংবাদ কর্মী তাদের ঐকান্তিক প্রচেষ্টায় প্রকাশনার ধারাবাহিকতা বজায় রাখা সম্ভব হয়েছে। বানিজ্যিক কোন উদ্দেশ্য সাধন নয় জনপদকে আলোকিত করতে চলমান মিরসরাই তার প্রকাশনা অব্যাহত রাখতে সকলের সহযোগীতা প্রত্যাশা করেন তিনি। আলোচনা শেষে অতিথি ও চলমান মিরসরাই সম্পাদনা পরিষদের নেতৃবৃন্দ ১৪তম প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটেন।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মিরসরাই স্পোটিং ক্লাব ক্রিকেট টিমের অধিনায়ক ছায়েদ আনোয়ার বাবু, চলমান মিরসরাই সম্পাদনা পরিষদের মোহাম্মদ ফিরোজ মাহমুদ, সৈয়দ আজমল হোসেন, শাহ আবদুল্লাহ আল রাহাত, জাহিদুল ইসলাম হান্নান, ইউনুছ মিয়া সায়েম, সাফায়েত মেহেদী প্রমুখ, বীমা কর্মকর্তা মোঃ মোস্তফা প্রমুখ।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*