চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী হওয়ায় আ’লীগ নেতাকে অব্যাহতি

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী হওয়ায় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে সাইফুল্লাহ দিদারকে। তিনি ৯নং মিরসরাই সদর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর প্রতিদ্বন্ধি হিসেবে চেয়ারম্যান প্রার্থী হয়েছেন। মঙ্গলবার (২৬ অক্টোবর) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনও মনোনয়ন প্রত্যাহার না করায় তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হয়।
উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সৈয়দ মোহাম্মদ আলতাফ হোসেন বলেন, মিরসরাই সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে সাইফুল্লাহ দিদার বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড তাকে মনোনয়ন না দেওয়ায় ক্ষুব্ধ হয়ে নৌকা প্রতীকের বিরুদ্ধে প্রার্থী হন। যা দলীয় শৃংখলা ও দলীয় নির্বাচনের পরিপন্থী। দলীয় শৃংখলা ভঙ্গের কারণে মিরসরাই উপজেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির যুগ্ম সম্পাদকের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এছাড়া অন্য বিদ্রোহী প্রার্থীদের বিষয়ে সংশ্লিষ্ট ইউনিয়ন আওয়ামী লীগ সাংগঠনিক ব্যবস্থা নিবেন বলে জানান তিনি।


প্রসঙ্গত: ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ইছাখালী ইউনিয়ন, মিরসরাই সদর ইউনিয়ন ও খইয়াছাড়া ইউনিয়নে মনোনয়ন বঞ্চিত ৫ জন আওয়ামী লীগ নেতা বিদ্রোহী প্রার্থী হয়েছেন।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*