জমে উঠেছে বারইয়ারহাট স্বর্ণ ব্যবসায়ী সমিতির নির্বাচন

এম মাঈন উদ্দিনঃ

জমে উঠেছে উত্তর চট্টগ্রামের বানিজ্যিক প্রাণকেন্দ্র হিসেবে পরিচিত বারইয়ারহাট পৌরসভা স্বর্ণ ব্যবসায়ী সমিতির ত্রি বার্ষিক নির্বাচন। আগামী ৪ নভেম্বর সকাল ১০টা থেকে বারইয়ারহাট বণিক টাওয়ারে ভোট গ্রহণ শুরু হবে। নির্বাচনকে সামনে রেখে ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। কোষাধ্যক্ষ পদে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন সঞ্জয় বণিক। ৫০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। সভাপতি পদে প্রতিদ্বন্ধিতা করছেন ৩জন ও সাধারণ সম্পাদক পদে ২ জন। সভাপতি পদে প্রার্থী হলেন শামীম জুয়েলার্সের স্বত্বাধিকারী হাজ্বী শাহাব উদ্দিন (ছাতা), সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক লাকী জুয়েলার্সের স্বত্বাধিকারী গিয়াস উদ্দিন পেয়ার (চেয়ার) ও রূপসী জুয়েলার্সের স্বত্বাধিকারী নুর উদ্দিন রেদোয়ান ( দাঁড়িপাল্লা)। সাধারণ সম্পাদক পদে প্রার্থী হলেন আপন জুয়েলার্সের স্বত্বাধিকারী আবুল কালাম আজাদ (গোলাপ ফুল) পার্বতি জুয়েলার্সের স্বত্বাধিকারী বলরাম হাজারী (বিএ)। বিনাপ্রতিদ্বতায় কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন বণিক স্বর্ণ শিল্পালয়ের স্বত্বাধিকারী সঞ্জয় বণিক।


জানা গেছে, প্রথমবারের মত ভোটাভুটির মাধ্যমে স্বর্ণ ব্যবসায়ীদের প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত হবে। ভোটার কম হওয়াতে প্রার্থীদের নিয়ে চুলছেড়া বিশ্লেষন চলছে। প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছেন। স্বর্ণ ব্যবসায়ীদের সুখে দুঃখে থাকার প্রতিশ্রæতি দিচ্ছেন।
তবে মুখ খুলছেন না ভোটাররা। তারা জানান, আমরা দেখে শুনে যোগ্য প্রার্থীকে প্রতিনিধি নির্বাচন করবো। যে আমাদের সুখে দুঃখে থাকবেন তাকে ভোট দেব।
সভাপতি প্রার্থী হাজ্বী শাহাব উদ্দিন বলেন, বারইয়ারহাট পৌরসভায় আমি দীর্ঘ সময় ধরে স্বর্ণ ব্যবসার সাথে জড়িত। কোন দায়িত্বে না থাকলেও সব সময় ব্যবসায়ীদের পাশে ছিলাম। ব্যবসায়ীদের অনুরোধে নির্বাচনে অংশ নিয়েছি। আশা করছি ভোটাররা আমাকে ভোট দিয়ে সভাপতি নির্বাচিত করবে ইনশাআল্লাহ।

সভাপতি প্রার্থী গিয়াস উদ্দিন পেয়ার বলেন, আমি বিগত কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছি। স্বর্ণ ব্যবসায়ীদের উন্নয়নে কাজ করেছি। তাদের অনুরোধে এবার সভাপতি পদে প্রার্থী হয়েছি। আমার বিশ্বাস ভোটারার শিক্ষিত যোগ্য প্রার্থীকে নির্বাচিত করবেন। আমি জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।
সভাপতি প্রার্থী নুর উদ্দিন রেদোয়ান বলেন, আমি ভোটারদের কাছ থেকে ভালো সাড়া পাচ্ছি। আশা করছি আমি সভাপতি পদে বিজয়ী হবো ইনশাআল্লাহ।
সাধারণ সম্পাদক প্রার্থী আবুল কালাম আজাদ বলেন, স্বর্ণ ব্যবসায়ীদের কল্যানে কাজ করতে প্রার্থী হয়েছি। ভোটারদের কাছ থেকে ভালো সাড়া পাচ্ছি। জয়ের ব্যাপারে আমি আশাবাদী।
অপর সাধারণ প্রার্থী বলরাম হাজারী বলেন, আমি দীর্ঘ সময় ধরে স্বর্ণ ব্যবসার সাথে জড়িত। সকলের জন্য কাজ করতে প্রার্থী হয়েছি। আশা করছি ভোটাররা ভোট দিয়ে আমাকে জয়ী করবে।
নির্বাচনকে ঘিরে প্রার্থীদের ব্যানার, পোষ্টার, পেষ্টুন লিফলটে ছেয়ে গেছে পুরো বাজার।
নির্বাচন কমিশনার ও বারইয়ারহাট বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক হেদায়েত উল্লাহ জানান, স্বর্ণ ব্যবসায়ী সমিতির ত্রি বার্ষিক নির্বাচনকে ঘিরে সকল প্রস্তুতি সস্পন্ন হয়েছে। ৪ নভেম্বর সকাল থেকে পৌর বাজারের দক্ষিণ অংশে বণিক টাওয়ারে ভোট গ্রহণ শুরু হবে। সুষ্ঠু সুন্দর, নিরপেক্ষ একটি নির্বাচন উপহার দিকে সকলের সহযোগীতা কামনা করছি

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*