‘জামায়াত’ ইসলামের নামে প্রতারণা করছে, সন্ত্রাসবাদ চালাচ্ছে-আইজিপি শহীদুল হক


এম মাঈন উদ্দিন…
বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ( আইজিপি) একেএম শহীদুল হক বলেছেন দেশ বিরোধীদের ষড়যন্ত্রে থেমে নেই, ইসলামের কথা বলে জামায়াতে ইসলাম বারবার দেশ ধংসের পায়তারা নিয়ে মাথা উচু করে দাড়াতে চায়।
২১৩ সালে এ সন্ত্রাসী দল এদেশের সাধারণ মানুষকে পুড়িয়ে মেরেছে, ১৬ জন পুলিশকে হত্যা করেছে, এ সন্ত্রাসী দল এবং এদের দোসরদের রাজনীতি করার কোন নৈতিক অধিকার নেই।
বৃহস্পতিবার ( ২৩ ফেব্রুয়ারি)  মিরসরাই উপজেলার জোরারগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে জেলা কমিউনিটি পুলিশিং এর মহামাবেশ প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, পুলিশ-জনতা একসাথে কাজ না করলে সমাজের সমস্যার দুর হবেনা।
সমাজের মানুষের শান্তির জন্য প্রয়োজন নাগরিক এবং পুলিশের পারশ্বরিক আস্থার। আর এক্ষেত্রে সেতু বন্ধন হিসেবে কাজ করবে কমিউনিটি পুলিশ। জনগনকে পুলিশের উপর জনগনকে ভরসা রাখতে হবে- এবং পুলিশ তার যথাযথ ভুমিকা রাখলে সমাজে শৃংখলা বিরাজ করবে।
তিনি বলেন, এক সময় ছিল মানুষ পুলিশের কাছে সরাসরি সহযোগীতা নিতে না এসে দালালের মাধ্যমে আসতো। এখন কমিউনিটি পুলিশের মাধ্যমে সে ধারনার পরিবর্তন হয়েছে। কমিউনিটি পুলিশরে সদস্যরা এখন থেকে মাদক, জঙ্গীবাদ, বাল্য বিবাহ, ইভটিজিংয়ের কুফল নিয়ে গ্রামের মানুষকে সচেতন করার কাজও করে যাবে। পুলিশ চায় জনগনের সাথে পুলিশের সেতু বন্ধন তৈরী করে সহজে সাধারন মানুষের দৌড়গোড়ায় সেবা পৌঁছে দিতে।

এসময় তিনি আরো ববলেন,সন্ত্রাস জঙ্গীবাদ দুর করতে অভিভাবকের উচিৎ ছোট বেলা থেকেই তাদের সন্তানকে এসব বিষয়ে নিরুৎসাহিতকরা। দেশের গৌরবময় ইতিহাস শোনানো। তাহলেই সন্ত্রাস মুক্ত একটি সুস্থ প্রজন্ম তৈরী হবে।

চট্টগ্রাম জেলা পুলিশের সুপার নুরে আলম মিনার সভাপতিত্বে উক্ত মহাসমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ পুলিশ চট্টগ্রাম রেঞ্জের ডেপুটি ইন্সপেক্টর শফিকুল ইসলাম, চট্টগ্রামের পুলিশ কমিশনার মো: ইকবাল বাহার, চট্টগ্রামের জেলা প্রশাসক মো: সামছুল আরেফিন, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি নুরুল আলম চট্টগ্রাম জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সাহাব উদ্দিন আহমেদ, রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান এহসানুল হায়দার চৌধুরী বাবুল, সীতাকুন্ড উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুন, মিরসরাই উপজেলা আওয়ামীলীগ সভাপতি শেখ আতাউর রহমান, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, জোরারগঞ্জ থানা কমিউনিটিং পুুলিশের সভাপতি আলহাজ্ব জহির উদ্দিন ইরান, সাধারণ সম্পাদক চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন প্রমুখ।

সমাবেশে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সিডিএর সদস্য জসিম উদ্দিন, জেলা কমিউনিটি পুলিশের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক মাহাতাব উদ্দিন হাসান, সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন ফরিদ, মিরসরাই উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-২ ইয়াসমিন শাহীন কাকলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়া আহমেদ সুমন, বারইয়ারহাট পৌর মেয়র নিজাম উদ্দিন, মিরসরাই পৌর মেয়র গিয়াস উদ্দিন, সীতাকুন্ড থানার ওসি ইফতেখার হাসান, মিরসরাই থানার ওসি সাইরুল, জোরারগঞ্জ থানার ওসি জাহিদুল কবির চৌধুরী, মিরসরাই উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের কমান্ডার কবির আহমদ, ডেপুটি কমান্ডার আবুল হাসিম প্রমুখ।

সমাবেশে চট্টগ্রামের বিভিন্ন থানার ওসি রাজনৈতিক নেতৃবৃন্দসহ কমিউনিটি পুলিশের প্রায় ২০ হাজার মানুষ উপস্থিত ছিলেন। সকালের র‌্যালীর মাধ্যমে সমাবেশের শুরু হয়ে দুপুর ২ টায় মধ্যহ্নভোজের মাধ্যমে শেষ হয়।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*