জাহিদকে বাঁচাতে বিত্তবানদের সহযোগীতা কামনা- ক্যান্সারাক্রান্ত একমাত্র ছেলেকে বাঁচাতে দিশেহারা পরিবার


নিজস্ব প্রতিনিধি
সন্তানদের নিয়ে স্বপ্ন দেখেন সব বাবা-মা। বিশেষ করে ছেলেকে নিয়ে স্বপ্নটা থাকে আকাশচুম্বী। সারাজীবন প্রবাসে থেকে সংসারের ঘানি টেনে নেওয়া নুরুল আফছার আর পেরে উঠছিলেন না। এসএসসি পাশ করা ছেলেকে নিয়ে আশায় থাকেন একটুখানি বিশ্রামের।
নিয়তি তা হতে দিলো না। বিশ্রামের বদলে আরও বেশি দুশ্চিন্তা আর হতাশায় যাচ্ছে তার দিন। মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত তার একমাত্র ছেলে জাহিদ হাসান!
মৃত্যুপথযাত্রী মাত্র ২০ বছর বয়সী টগবগে তরুণ ছেলেকে নিয়ে চেষ্টার কোনো কমতি নেই মা-বাবার। প্রবাসে পরিশ্রম করে যেটুকু সঞ্চয় করেছিলেন, সেটি শেষ। বেচে দিয়েছেন ঘরের পাশের একখন্ড জমিও। সম্বল বলতে এখন শুধুই মাথাগোজার ঠাঁই ভিটেবাড়ি আছে। গত এক বছরে জাহিদের চিকিৎসায় প্রায় ১৫ লাখ টাকা খরচ করে ফেলেছেন।
হতভাগ্য তরুণ জাহিদের বাড়ি চট্টগ্রামের মিরসরাই উপজেলার ৩ নম্বর জোরারগঞ্জ ইউনিয়নের ইমামপুর গ্রামে। গত বছরের আগস্টে তার মলদ্বারে ক্যান্সার ধরা পড়ে। এরপর চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ক্রমান্বয়ে রেডিওথেরাপি থেকে শুরুূ করে অপারেশনসহ যাবতীয় চিকিৎসা শুরু হয়। কিন্তু জাহিদের শারীরিক অবস্থার কোন উন্নতি হয়নি।
চিকিৎসক জানিয়েছেন, আবার একটা বড় অপারেশন করতে হবে। এরপর আরও কয়েকটি থেরাপি দিতে হবে। প্রতিটি থেরাপিতে কমপক্ষে ২৮ হাজার টাকা খরচ হয় বলে জানা গেছে।
নিজের সবটুকু সম্বল হারিয়ে অসহায় হয়ে পড়েছেন নুরুূল আফছার। জাহিদই যে তার শেষ সম্বল। এই শেষ ভরসাটুকু বাঁচিয়ে রাখতে প্রাণপনে লড়ছেন এই হতভাগ্য পিতা। নিজের প্রায় সবকিছু হারিয়ে এখন তিনি সমাজের বিত্তবানদের দিকে হাত বাড়িয়েছেন। প্রিয় পুত্রকে বাঁচানোর যুদ্ধে শামিল করতে চান মানবপ্রেমীদের।
পবিত্র রমজান মাসে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের যাকাতের তহবিল থেকেও যদি এই অসহায় পরিবারের পাশে দাঁড়ানো যায়, সেই আবেদন তার। সাহায্য পাঠাতে বিকাশ নম্বর ০১৮১৯৫৪৫০৭৯ (পার্সোনাল)। ব্যাংক একাউন্ট মোঃ ফারুক হোসেন (রোগীর খালাতো ভাই) হিসাব নং ঝগঝঅ৮৪৫ ইসলামী ব্যাংক বারইয়ার হাট শাখা।
এম মাঈন উদ্দিন, মিরসরাই ০১৮১৫৫০০৭০৫।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*