জোরারগঞ্জে একজনের করোনা পজিটিভ

নিজস্ব প্রতিবেদক>>>
মিরসরাই উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নের একজনের করোনা পজিটিভ এসেছে। এনিয়ে উপজেলা ১১ তম করোনাভাইরাস “পজিটিভ” রোগী শনাক্ত হয়েছে। আক্রান্ত ব্যাক্তি ৩ নং জোরারগঞ্জ ইউনিয়নের গোবিন্দপুর এলাকার ইছামতি মন্দির সংলগ্ন সাবেক এক মেম্বারের ছেলে। রবিবার (২৪ মে) রাত সাড়ে ১২টায় বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) -এর সর্বশেষ তথ্য অনুযায়ী বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি।

জানা যায়, আক্রান্ত ব্যক্তি চট্টগ্রামের একটি কোম্পানীতে মার্চেন্ডাইজার হিসাবে কর্মরত ছিল। তার বয়স ৩৭ বছর। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মকর্তা ডা. মিজানুর রহমান জানান, তার নমূনা সংগ্রহের বিষয়টি নিশ্চিত করেন। করোনা পরিস্থিতিতে চট্টগ্রাম থেকে নারায়নগঞ্জেও তার অফিসিয়াল চলাচল ছিল বলে জানা যায়। তার বাবা

জানা যায়, আক্রান্ত ব্যক্তি চট্টগ্রামে একটি প্রাইভেট কোম্পানীর কর্মকর্তা। গত কয়েকদিন যাবত অসুস্থ্যতা অনুভব করলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার দপ্তর থেকে টিম গিয়ে তার নমূনা সংগ্রহ করে গত ২০ মে। আজ ২৪ মে তার পরীক্ষাকৃত নমূনার রিপোর্ট “পজিটিভ” আসে। তিনি জোরারগঞ্জ ইউনিয়নের গোপিনাথপুর গ্রামের বাসিন্দা। বর্তমানে তার শারীরিক অবস্থা সুস্থ্য আছে এবং নিজ বাড়িতে অবস্থান করছে বলে জানা যায়। তবে ভয়ের কিছু নেই। এই ধরনের রোগী পরিস্থিতির স্বীকার। নিয়মিত স্বাস্থ্য বিধি মেনে চললে সুস্থ্য হয়ে যাবে বলে মনে করছে বিশেষজ্ঞ ডাক্তাররা। ভয় শুধু এই টুকুই তার সংস্পর্শে আসাদেরও সংক্রমিত হওয়ার ঝুঁকি থাকে। যদি বয়স্ক নারী অথবা পুরুষ আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসে তাহলে তাদের ঝুঁকির পরিমান বেড়ে যায় বলে জানিয়েছে স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মফিজ উদ্দিন ভূঁইয়া বিপিএম (বার) জানান, আমাদের কাছে ৩ নং জোরারগঞ্জ ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের গোপিনাথপুর এলাকার একজন করোনা “পজিটিভ” রোগীর তথ্য এসেছে। তার ঠিকানা মোতাবেক গিয়ে সরকারী নির্দেশনা অনুযায়ী আইনগত প্রক্রিয়ায় তার বাড়ি লকডাউনের প্রক্রিয়া চলছে। এছাড়া তার সংস্পর্শে আসাদের শনাক্ত করে তাদেরও নমূনা টেষ্ট করবে আমাদের উপজেলা স্বাস্থ্য বিভাগ- জানান ওসি মফিজ উদ্দিন ভূঁইয়া।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*