জোরারগঞ্জ থানা পুলিশের উদ্যোগ- এখন তাঁরা চুরি ছেড়ে ভ্যানচালক

নিজস্ব প্রতিনিধি

‘আগে অভাবের তাড়নায় বিভিন্ন বাসা বাড়িতে চুরি করতাম। কিন’ এখন থেকে আর চুরি করবো না। জোরারগঞ্জ থানা পুলিশ একটি ভ্যান গাড়ি দিয়েছে। সেটি চালিয়ে আয় করে জীবিকা নির্বাহ করবো। চুরি খুব খারাপ কাজ। কিন’ এতদিন পেটের দায়ে চুরি করেছি’।
গতকাল বুধবার সকালে বারইয়ারহাট খান সিটি সেন্টারে কথাগুলো বলছিলেন করেরহাট ইউনিয়নের দক্ষিণ অলিনগর গ্রামের হাফিজ উল্ল্যাহ মিয়ার ছেলে আমির হোসেন।
বুধবার জোরারগঞ্জ থানার ওপেন হাউজ ডে অনুষ্ঠানে তাকে একটি ভ্যান গাড়ি দেওয়া হয়। শুধু আমির হোসেন নয়, হিঙ্গুলী ইউনিয়নের ইসলামপুর গ্রামের হানিফ, জামালপুর গ্রামের আনোয়ার হোসেন, আজমনগর গ্রামের মহি উদ্দিন, পশ্চিম হিঙ্গুলী মোশাররফ হোসেন ভ্যান গাড়ি পেয়েছেন। এরা সবাই ছিচকে চোর।


ইসলামপুর গ্রামের নুনু মিয়ার পুত্র মো. হানিফ জানান, তিনি ছিচকে চোরের কাজ করতেন। বিভিন্ন সময় উপজেলার বিভিন্ন গ্রামে চুরি করেছেন। কিন’ আজ থেকে আর কোনো দিন চুরি করবেন না। তিনি ভ্যান গাড়ি চালিয়ে ভালোভাবে জীবন যাপন করতে চান।


এ বিষয়ে জোরারগঞ্জ থানার উপ পরিদর্শক আবেদ আরী জানান, জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ ইফতেখার হাসান বিভিন্ন বিত্তশালীদের উৎসাহিত করে ছিচকে চোরদের ভ্যানগাড়ি নিয়ে দিয়েছেন।
বারইয়ারহাট পৌর মেয়র নিজাম উদ্দিন জানান, সমাজের সকল বিত্তশালীর উচিত ভালো কাজে অর্থ ব্যয় করা। জোরারগঞ্জ থানার ওসি ইফতেখার হাসান ভালো একটি উদ্যোগ নিয়েছে।


জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) ইফতেখার হাসান জানান, পুলিশ সব সময় সাধারণ মানুষের পাশে রয়েছে। বিভিন্ন বিত্তশালীরা স্বেচ্ছায় অর্থ দিয়েছেন ভালো কাজের জন্য।
চট্টগ্রাম জেলা (উত্তর) পুলিশ সুপার মশিউদৌলা রেজা জানান, জোরারগঞ্জ থানা পুলিশ একটি মহৎ কাজ করেছে। আজ থেকে ৫জন মানুষ স্বাভাবিক জীবনে ফিরে এলো।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*