জোরারগঞ্জ থানা পুলিশের একদিনের বেতনে বাইসাইকেল পেল ১০ স্কুল শিক্ষার্থী



All-focus

পুলিশ সপ্তাহ উপলক্ষে ব্যতিক্রম আয়োজন করেছে জোরারগঞ্জ পুলিশ। দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে থানার সকল অফিসার, কনষ্টেবলদের একদিনের বেতন থেকে ১০জন স্কুল শিক্ষার্থীর মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়েছে।
রবিবার (২৭ জানুয়ারি) সকালে ‘পুলিশকে সহায়তা করুন, পুলিশের সেবা গ্রহণ করুন’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে জোরারগঞ্জ থানায় নানা আয়োজনের মধ্য দিয়ে পুলিশ সেবা সপ্তাহ-২০১৯ পালিত হয়েছে। পুলিশ সেবা সপ্তাহ অনুষ্ঠানের উদ্বোধন করেন চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন মাহমুদ সোহেল। এরপর স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক পার হতে ফুটওভারব্রিজ ব্যবহারে পথচারিদের উদ্বুর্ধকরণ ও শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়েছে।


র‌্যালী শেষে আলোচনা সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মহিউদ্দিন মাহমুদ সোহেল। জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ ইফতেখার হাসানের সভাপতিত্বে ও ওসি (তদন্ত) মোজাম্মেল হোসেনের সঞ্চালনায় উপস্থিত ছিলেন থানার উপ-পরিদর্শক আবেদ আলী, বারইয়ারহাট পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম খোকন, চিনকী আস্তানা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোকাররম হোসেন, ফেনী উপত্যকা কাঠ ব্যবসায়ী সমিতির সভাপতি হাজ্বী নিজাম উদ্দিন বেলাল, বারইয়ারহাট জেনারেল হাসপাতালের চেয়ারম্যান কামাল উদ্দিন, কমফোর্ট হাসপাতালের চেয়ারম্যান নিজাম উদ্দিন।

All-focus


পুলিশ সেবা সপ্তাহ উপলক্ষে জোরারগঞ্জ থানায় কর্মরত ওসি, এসআই সহ ৭২জনের একদিনের বেতন দিয়ে চিনকী আস্তানা উচ্চ বিদ্যালয়ের ১০জন গরিব ও মেধাবী শিক্ষার্থীকে বাইসাইকেল প্রদান করা হয়েছে। এছাড়া থানার ২০জন কর্মকর্তা স্বেচ্ছায় রক্তদান করেন।

All-focus


বাইসাইকেল পাওয়া শিক্ষার্থী চিনকী আস্তানা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর শিক্ষার্থী মেহেদী হাসান বলেন, স্কুল থেকে প্রায় ৩ কিলোমিটার দুরে আমাদের বাড়ি। প্রতিদিন স্কুলে আসতে যেতে অনেক কষ্ট করতে হয়। অনেক আগে থেকে আমার বাবাকে একটি সাইকেল কিনে দিতে বলেছিলাম, কিন্তু অভাবের কারণে পারছেনা। আজ (২৭ জানুয়ারি) সকালে স্কুলে আসার পর স্যার বললো জোরাগগঞ্জ থানা পুলিশ নাকি একটি সাইকেল দেবে। শুনে আমার বিশ্বাস হচ্ছেনা। এখন সাইকেল পেয়ে আমি কি-যে খুশি লাগছে ভাষায় প্রকাশ করতে পারবোনা। শুধু মেহেদী নয়, সাইকেল পেয়ে আনন্দে আত্মহারা ৬ষ্ট শ্রেণীর শিক্ষার্র্থী ফাইয়াজ হোসেন রাজ, আবিরুল ইসলাম, সপ্তম শ্রেণীর শিক্ষার্থী মোতালেব হোসেনসহ সবাই।
জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ ইফতেখার হাসান বলেন, পুলিশ সেবা সপ্তাহ ২০১৯ উপলক্ষে আমরা বিভিন্ন কর্মসূচি পালন করেছি। তাঁর মধ্যে র‌্যালী, পথচারিদের ফুটওভারব্রীজ ব্যবহারে উদ্ধুর্ধকরণ, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি। এছাড়া থানার দায়িত্বরত ৭২জনের একদিনের বেতন দিয়ে ১০জন স্কুল শিক্ষার্থীর যাতায়াতের জন্য বাইসাইকেল বিতরণ করেছি।

All-focus
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*