টেস্ট অভিষেকের অপেক্ষায় তাসকিন, ফিরছেন মুশফিক

ক্রীড়া ডেস্ক…

আন্তর্জাতিক ক্রিকেটে তাসকিন আহমেদের পদার্পণ ২০১৪ সালের এপ্রিলে টি-২০ দিয়ে। ওয়ানডেতে অভিষেক হয়েছে আরো দুই মাস পর অর্থাৎ জুন মাসে ভারতের বিপক্ষে।

আর সেই ম্যাচেই তাসকিন নিজের জাত চিনিয়েছেন মাত্র ২৮ রানে ৫ উইকেট শিকার করে। এরপর থেকেই দলের নিয়মিত সদস্যে পরিণত হয়েছেন টাইগারদের এই ফ্রন্ট লাইন পেসার।
তবে ইতিমধ্যে ২৩ টি ওয়ানডে এবং ১৩ টি টি-২০ ম্যাচ খেলে ফেললেও এখনও সাদা পোশাকে অভিষেক হয়নি তাসকিনের। মূলত ইনজুরি প্রবণতা থাকার কারণে এর আগে তাকে টেস্ট দলে রাখা হয়নি।

তবে এবার বুঝি তাসকিনের সেই আক্ষেপ ঘুচতে যাচ্ছে।নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে তাসকিনকে পরখ করে দেখতে চান বাংলাদেশ দলের নির্বাচকরা।

নিউজিল্যান্ড থেকে এমনটাই আভাস দিয়েছেন টাইগারদের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। ইতিমধ্যে টিম স্কোয়াড তৈরি করে ফেলেছেন কোচ এবং নির্বাচকরা বলে জানা গেছে।

নিউজিল্যান্ডের কন্ডিশন ও ঘাসযুক্ত উইকেটে তাসকিন যথেষ্ট কার্যকর হতে পারে বলেই তাকে দলে রাখা হচ্ছে বলে জানিয়েছেন নান্নু। পাশাপাশি তার বোলিংয়ে যথেষ্ট গতি এবং সুইংও আছে।

উপমহাদেশের ক্রিকেটেই তার গতির কাছে হার মেনেছেন বিশ্বের বড় বড় ব্যাটসম্যানরা। উপমহাদেশের বাইরের পিচে তার বোলিংয়ে বৈচিত্রতা আরো বেশি।
এদিকে টাইগারদের জন্য আরেকটি সুখবর হলো তাসকিনের পাশাপাশি ইনজুরি কাটিয়ে টেস্ট দলে ফিরতে যাচ্ছেন অধিনায়ক মুশফিকুর রহিম।

প্রধান নির্বাচক নান্নু মুশফিকের ফেরা প্রসঙ্গে বলেন, ‘আমরা আশা করছি প্রথম টেস্টের আগে মুশফিক সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবে। আরো এক সপ্তাহ বাকি আছে। এখনই তার সমস্যা অনেক কেটে গেছে। তিন দিন ধরে সে নেটে লাল বলে ব্যাটিং প্র্যাকটিসও করছে। কাজেই আমাদের বিশ্বাস, নতুন করে কোন সমস্যার উদ্রেক না ঘটলে মুশফিক দলে থাকছে। এবং নেতৃত্বও দেবে।’

উল্লেখ্য নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে হ্যামস্ট্রিং ইনজুরির কারণে ছিটকে পড়েছিলেন টাইগারদের টেস্ট অধিনায়ক মুশফিক। এরপর বাকি দুই ম্যাচে খেলতে পারেননি।

টেস্ট দলের সঙ্গে বৃহস্পতিবার মুশফিকও অনুশীলন করেছেন। আগামী ১২ জানুয়ারি ওয়েলিংটনে শুরু হবে প্রথম টেস্ট।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*