ঠাকুরদিঘীতে সাড়ে ৪ হাজার পিস ইয়াবা ও ৪ কেজি গাঁজাসহ দুইজন আটক

নিজস্ব প্রতিনিধি
মিরসরাই উপজেলার ঠাকুরদিঘী বাজার এলাকায় অভিযান চালিয়ে ৪,৫০০ পিস ইয়াবা ও ০৪ কেজি গাঁজা উদ্ধারসহ ০২ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭, এ সময় মাদক পরিবহনে ব্যবহৃত একটি মোটর সাইকেলও জব্দ করা হয়।
র‌্যাব -০৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মোঃ মাহমুদুল হাসান মামুন এই তথ‌্য নিশ্চিত করেন।

তিনি জানান, র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী একটি মোটর সাইকেল যোগে বিপুল পরিমাণ মাদকদ্রব্য নিয়ে মাদবারহাট হতে ঠাকুরদিঘীগামী রাস্তা দিয়ে করেরহাট, জোরারগঞ্জ এর দিকে যাচ্ছে।


উক্ত সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (১৯ মে ) বেলা সাড়ে ১১ টার দিকে র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল ঠাকুরদিঘী বাজার এলাকায় আছলাম স্টোর নামক দোকানের সামনে ঠাকুরদিঘী হতে মাদবারহাটগামী পাকা রাস্তার উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশী শুরু করে। এ সময় ঠাকুরদিঘী হতে করেরহাটের দিকে আসা একটি মোটর সাইকেলের গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা মোটর সাইকেলটিকে থামানোর সংকেত দিলে মোটর সাইকেলটি না থামিয়ে আসামীরা দ্রুত গতিতে র‌্যাবের চেকপোস্ট অতিক্রম করে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে মোটর সাইকেলটি আটক করে।
এসময় মো: আশরাফুজ্জামান (৪২), মোঃ জায়েদুল ইসলাম (৩০) কে আটক করে। উভয় আসামী মিরসরাইয়ের জোরারগঞ্জ থানার হিঙ্গুলী ইউনিয়নের ইসলামপুর এলাকার বাসিন্দা বলে র‌্যাব জানায়। এ আরেক আসামী পালিয়ে যেতে সক্ষম হয়।
পরবর্তীতে আটককৃত আসামীদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদে তাদের দেখানো ও সনাক্তমতে মোটর সাইকেলটি তল্লাশী করে মোটর সাইকেলের সিটের নিচে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় ৪,৫০০ পিস ইয়াবা ট্যাবলেট এবং সাথে থাকা ব্যাগ তল্লাশী করে ০৪ কেজি গাঁজা উদ্ধারসহ উক্ত মোটর সাইকেলটি জব্দ করা হয়।


র‌্যাব জানায়, গ্রেফতারকৃত আসামীদের ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন যাবত চট্টগ্রামের বিভিন্ন মাদক ব্যবসায়ীদের কাছ থেকে পাইকারী দরে ইয়াবা ট্যাবলেট ক্রয় করে এবং পরবর্তীতে উক্ত ইয়াবা ট্যাবলেট দেশের বিভিন্ন অঞ্চলে সরবরাহ করে আসছে।
র‌্যাব আরও জানায়, আসামী মোঃ আশরাফুজ্জামান (৪২) এর বিরুদ্ধে ফেনী জেলার ছাগলনাইয় থানায় এবং জোরারগঞ্জ থানায় মোট ০২ টি মামলা রয়েছে। উদ্ধারকৃত মাদকের আনুমানিক মূল্য ২৩ লক্ষ ৬৭ হাজার ৫০০ টাকা।
গ্রেফতারকৃত আসামী, উদ্ধারকৃত মাদক ও আন্যান্য আলামত পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে চট্টগ্রাম জেলার জোরারগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*