ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বড়দারোগাহাটে অভিযান চালিয়ে ৩৮ হাজার ৮’শ পিস ইয়াবা সহ ২ জনকে আটক করেছে র‌্যাব

নিজস্ব প্রতিনিধি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বড় দারোগারহাট এলাকা থেকে অভিযান চালিয়ে ৩৮ হাজার ৮শ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে। এসময় মাদক পাচারে ব্যবহত একটি মাইক্রোবাস ও জড়িত দুইজনকে আটক করেছে র‌্যাব-৭ এর ফেনী ক্যাম্পের সদস্যরা। বুধবার (২৪ জানুয়ারি) ৫টার সময় এই অভিযান পরিচালনা করা হয়।
জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৭ এর ফেনী ক্যাম্পের স্কোয়াড্রন লীডার শাফায়াত জামিল ফাহিম পিপিএমের নেতৃত্বে র‌্যাবের একটি আভিযানিক দল ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বড় দারোগারহাট ওজন স্কেলের সামনে একটি বিশেষ চেকপোষ্ট স্থাপন করে গাড়ি তল্লাশী করতে থাকে। এই সময় চট্টগ্রাম হতে ঢাকাগামী ১টি মাইক্রোবাসের গতিবিধি সন্দেহজনক হলে র‌্যাব সদস্যরা মাইক্রোবাসটিকে থামানোর সংকেত দেয়। কিন্তু চালক গাড়িটি না থামিয়ে র‌্যাবের চেকপোস্ট অতিক্রম করে চলে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা উক্ত গাড়ির পিছু নেয়। এক পর্যায়ে রাস্তায় যানজট থাকার কারণে উক্ত মাইক্রোবাসটির চালক গাড়িটিকে সড়কের পাশে থামিয়ে দৌড়ে পালানোর চেষ্টা করে। এসময় র‌্যাব সদস্যরা ধাওয়া করে মাদারীপুর জেলার শিবচর উপজেলার মির্জারচর মুন্সিকান্দী গ্রামের মৃত বাদশা খলিফার ছেলে মোঃ কামাল আহম্মেদ (৪৩) ও একই উপজেলার ভাউরকান্দী গ্রামের শাহাজান মাবরের ছেলে মোঃ সুজন মিয়া (২৬) আটক করে। পরে আসামীদের দেহ তল্লাসী করে ১ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয় ও তাদের ব্যাপক জিজ্ঞাসাবাদ করে মাইক্রোবাসের (ঢাকা- মেট্রো-চ-১৫-৯৬২৪) ভিতরে সীটের নীচে সুকৌশলে লুকানো অবস্থায় শপিং ব্যাগের মধ্যে ৩৭ হাজার ৮শ পিস ইয়াবা ট্যাবলেট সহ মাইক্রোবাসটি জব্দ করা হয়।

র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের স্কোয়াড্রন লীডার শাফায়াত জামিল ফাহিম পিপিএম বলেন, এই চক্রটি দীর্ঘদিন সুকৌশলে গাড়ি চালানোর অন্তরালে দেশের বিভিন্ন স্থানে ইয়াবা ট্যাবলেট পাচার করে আসছে। উদ্ধারকৃত সর্বমোট ৩৮ হাজার ৮শ পিস ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য ১ কোটি ৯৪ লক্ষ টাকা।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*