ত্রিপুরা পাড়ায় নতুন ঘর পেয়ে খুশি ১৫ ত্রিপুরা পরিবার


নিজস্ব প্রতিনিধি
মিরসরাইয়ে নতুন ঘর পেল ১৫ ত্রিপুরা পরিবার। করোনা দুর্যোগে খাদ্য সহায়তার পাশাপাশি সদর ইউনিয়নের উত্তর তালবাড়িয়া ত্রিপুরা পাড়ার ওই পরিবার গুলো নতুন ঘর পেয়ে খুশি। চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার অদুল-অনিতা ফাউন্ডেশনের উদ্যোগে অবহেলিত দরিদ্র ওই পরিবার গুলোতে নতুন ঘর তৈরি করে দেয়া হয়।
জানা গেছে, উত্তর তালবাড়িয়া এলাকার ছোট ছোট পাহাড়ে বসবাস করে ১১৭টি ত্রিপুরা পরিবার। তাদের মধ্যে অনেক পরিবার বসবাস করে জরাজীর্ণ ঘরে। সম্প্রতি অদুল-অনিতা ফাউন্ডেশনের চেয়ারম্যান অদুল চৌধুরী তালবাড়িয়া ত্রিপুরা পাড়া এসে সব পরিবারকে খাদ্য সহায়তা ও ৪০টি ত্রিপুরা পরিবারকে নতুন ঘর করে দেয়ার ঘোষনা দেন। এরপরই প্রাথমিক পর্যায়ে ১৫টি পরিবারকে নতুন ঘর তৈরি করে দেয়া হয়েছে।


ত্রিপুরা পাড়ার নতুন ঘর পাওয়া শান্তি মোহন ত্রিপুরা, লীলাবতি ত্রিপুরা, ধন কুমার ত্রিপুরা জানান, ঝড় বৃষ্টির সময় বসত ঘরে ছেলেমেয়ে নিয়ে থাকতে অনেক কষ্ট হতো। নতুন ঘর পেয়ে তারা খুশি। অনন্ত ঝড়বৃষ্টি সময় ছেলেমেয়েদের নিয়ে কষ্ট করতে হবে না। ত্রিপুরা পাড়ার হেডম্যান সুরেশ ত্রিপুরা জানান, প্রায় সবগুলো ঘরের কাজ শেষ করা হয়েছে। করোনা দুর্যোগের সময় ত্রিপুরা পরিবারদের খাদ্য সহায়তার পাশাপাশি কিছু পরিবারকে নতুন ঘর করে দেয়ায় অদুল-অনিতা ফাউন্ডেশনকে ধন্যবাদ জানান। ঘরের কাজের তত্ত্বাবধানকারী সুজন শর্মা জানান, শান্ত মোহন, ধনকুমার, লীলাবতী, ইন্দ্রকুমার, নকুল কুমার, শান্ত কুমার, বিশ্বরাম, শ্যামাই, নিরপতি ত্রিপুরার ঘর তৈরির কাজ শেষ হয়েছে। আরো ৫টি ঘর তৈরির কাজ চলছে।
অদুল-অনিতা ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রবাসী অদুল চৌধুরী মুঠোফোনে জানান, মানুষ মানুষের জন্য কাজে আসতে হবে। সারাদেশেই তিনি দরিদ্র পীড়িত মানুষের জন্য সাধ্য অনুযায়ী কাজ করছেন। তারই অংশ হিসেবে সমাজের অবহেলিত এ মানুষদের পাশে দাঁড়ানো চেষ্ঠা করেছেন মাত্র। মিরসরাইয়ে নতুন ঘর তৈরির কাজ ছাড়াও বিভিন্ন জায়গায় ফাউন্ডেশনের উদ্যোগে উন্নয়ন মূলক কাজ চলছে। করোনার দুর্যোগে প্রায় ৮ হাজার পরিবারকে খাদ্য সহায়তাও দিয়েছেন বলে জানান তিনি।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*