দুঃস্থ ও খেটে খাওয়া মানুষকে ইউএনও রুহুল আমিনের জরুরী খাদ্য সহায়তা

নিজস্ব প্রতিবেদক::
বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রাদূর্ভাবের ফলে স্থবির হয়ে পড়েছে জনজীবন। ভাইরাস মোকাবেলায় বাংলাদেশেও সাধারন ছুটির পাশাপাশি লকডাউন ঘোষনা করেছে সরকার। এতে করে বিপাকে পড়েছে দুঃস্থ ও দিনমজুর শ্রেণীর মানুষ। যাদের প্রতিদিনের আয় রোজগারে সংসার চলে। এমন পরিস্থিতিতে মিরসরাই উপজেলার বিভিন্ন ইউনিয়নের ১হাজার তিনশ পরিবারের মাঝে জরুরী খাদ্য সহায়তা দিয়েছেন মিরসরাই উপজেলা প্রশাসন। সহায়তার মধ্যে ছিলো প্রতি প্ররিবারকে ১০কেজি চাল ও ১কেজি ডাল।
শনিবার (২৮ মার্চ) উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ রুহুল আমিন চাল ডাল সহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সহায়তা দিয়েছেন ২টি পৌরসভা ও ৮টি ইউনিয়নে। আগামীকাল উপজেলার আরো আটটি ইউনিয়নে এই সাহায্য পৌছে দেয়া হবে।


সহায়তা প্রসঙ্গে ইউএনও রুহুল আমিন জানান, চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন এর পক্ষ থেকে শনিবার সকাল থেকে এই খাদ্য সহায়তা শুরু হয়েছে। এর মধ্যেই উপজেলার ১৬টি ইউনিয়ন ও ২টি পৌরসভার দুঃস্থ ও দিনমজুর শ্রেণীর মানুষের জন্য ১৩টন চাল ও ৮৫হাজার কেজি ডাল বিতরন করা হচ্ছে।
অচিরেই যারা ভিজিএফ ও ভাতা কার্ডের সুবিধাভোগী নয় এমন আরো ৩ হাজার ৬০০ পরিবারের সুনির্দিষ্ট তালিকা করে সাহায্য সহায়তা দেয়া হবে।
শনিবার বিভিন্ন ইউনিয়নে খাদ্য সহায়তায় আরো উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান এম আলাউদ্দিন, মায়ানী ইউপি চেয়ারম্যান কবির নিজামী, মঘাদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন মাষ্টার, ইছাখালী ইউপি চেয়ারম্যান নুরুল মোস্তফা, সাহেরখালীর ইউপি চেয়ারম্যান কামরুল হায়দার চৌধুরী, মিঠানালা ইউপি চেয়ারম্যান খায়রুল আলম প্রমুখ ।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*