দুটি কিডনি অচল হওয়া স্কুল ছাত্র ওমর গনিকে বাঁচাতে এগিয়ে আসুন


নিজস্ব প্রতিনিধি

মিরসরাই উপজেলার মিঠানালা রামদয়াল বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির শিক্ষার্থী ওমর গনি (১৬) । দুটি কিডনি বিকল হয়ে যাওয়ায় জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে তিনি। ডায়ালাইসিস কিংবা কিডনি প্রতিস্থাপনের জন্য প্রয়োজনীয় বিপুল অর্থ যা জোগাড় করা তার পরিবারের জন্য একেবারেই অসম্ভব।

ওমরগনি ওই ইউনিয়নের আব্বাস আলি সারেং বাড়ির জয়নাল আবেদিন এর ছেলে।

জানা যায়, গত জুলাই মাসের শেষের দিকে উপজেলার একটি হাসপাতালে পরিক্ষা করে জানতে পারেন কিডনিজনিত সমস্যা। পরে সেখান থেকে তাকে পাঠিয়ে দেওয়া হয় চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে (চমেক)।

ওখানে কিছুদিন থাকার পর ১৭ আগষ্ট তাকে বাসায় ফিরিয়ে আনা হয়। আর প্রতি সপ্তাহে ২ বার চট্টগ্রামে এসে ডায়ালিসিস করার পরামর্শ দেয় চিকিৎসকরা। তবে এর জন্য প্রয়োজন হয় প্রায় ৩০০০ টাকারও অধিক। তাছাড়া ইনজেকশনের জন্য লাগে ৭০০০ টাকা যা মাসে একবার দিতে হয়।

২ ভাই ২ বোন এর সংসারে বাবা একমাত্র উর্পাজনক্ষম ব্যাক্তি। আর তার বড় ভাই কেবল এইস এস সি’তে পড়াশোনা করছেন। তাই সমাজের বিত্তবানদের কাছে ভাইয়ের জীবন বাঁচাতে আর্থিক সহায়তা চেয়েছেন ওমরগণির ভাই ওসমান গনি।

ওসমান গনি বলেন, ওর চিকিৎসার জন্য যে পরিমাণ খরচ আসতেছে তা আমাদের পক্ষে জোগাড় করা দুরুহ হয়ে পড়েছে। বাবার ইনকামে পরিবার চলতেই দায় তার উপর চিকিৎসা কিভাবে চলবে।

তিনি বলেন,আমি আমার ভাইকে বাঁচাতে চাই। আর তার জন্য দরকার আল্লাহর হুকুম ও সবার সহযোগীতা। সবার সহযোগিতা পেলে আমার ভাইয়ের জীবন বাঁচতে পারে।

এইদিকে ওমর গনির চিকিৎসার অর্থ জোগাড়ে নিয়োজিত মোঃ মেহেদী হাসান নামে এক সেচ্ছাসেবী বলেন, ইতিমধ্যে কয়েকজন তার পাশে দাঁড়িয়েছেন।তবে তা পর্যাপ্ত নয়।তাই আরো সাহায্য সহযোগিতা দরকার।সমাজের বিত্তবানদের প্রতি অনুরোধ অসহায় ওমর গনির জন্য সাহায্যের হাত বাঁড়ান।

আসুন আমরা তার পাশে দাঁড়াই। তার জন্য অন্তর থেকে দোয়া করি। সকলের সহযোগিতায় বেঁচে যেতে পারে ওমর গনির জীবন।

আর্থিক সহায়তা পাঠানোর ঠিকানা: বিকাশ: ০১৬৪৪৬০৩২১০(ভাই ,ওসমান গনি)

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*