দুর্বার বিতর্ক উৎসবে ফাইনালে বারইয়ারহাট ও বিজয় স্বরণী কলেজ


নিজস্ব প্রতিনিধি

মিরসরাইয়ের জনপ্রিয় স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন দুর্বার প্রগতি সংগঠনের উদ্যোগে আয়োজিত দুর্বার বিতর্ক উৎসবের সেমিফাইনাল ১০ এপ্রিল মঙ্গলবার উপজেলা জেলা পরিষদ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। এ বিতর্ক উৎসবে মিরসরাই ও সীতাকুন্ড উপজেলার অংশগ্রহণকৃত অাটটি কলেজের মধ্যে ১ম রাউন্ড বিজয়ী চারটি কলেজ সেমিফাইনালে অংশ নেয়। প্রথম অধিবেশনে ‘শিল্পায়ন, কৃষিখাতকে হুমকির মধ্যে ঠেলে দিচ্ছে’ এ বিষয়ের উপর মহাজনহাট ফজলুর রহমান স্কুল এন্ড কলেজ ও বিজয় স্মরণী বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষার্থীরা বিতর্ক উপস্থাপন করে বিজয় স্মরণী বিশ্ববিদ্যালয় কলেজ জয় অর্জন করে। দ্বিতীয় অধিবেশনে ‘আইন নয়, সামাজিক আন্দোলনের মাধ্যমে মাদক প্রতিরোধ সম্ভব’ এ বিষয়ের উপর নিজামপুর বিশ্ববিদ্যালয় কলেজ ও বারইয়ারহাট ডিগ্রী কলেজের শিক্ষার্থীরা বিতর্ক উপস্থাপন করে বারইয়ারহাট ডিগ্রী কলেজ জয় অর্জন করে।

প্রথম অধিবেশনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মীরসরাই বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মো. নুরুল আফছার, দ্বিতীয় অধিবেশনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট রাজনীতিবিদ, চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য শেখ আতাউর রহমান ও মিরসরাই উপজেলা চেয়ারম্যান এসোসিয়েশনের সাধারণ সম্পাদক কবির আহমদ নিজামী। বিচারক প্যানেলে বিশিষ্ট নাট্যব্যাক্তিত্ব ও দৈনিক আজাদীর ফিচার সম্পাদক প্রদীপ দেওয়ানজীর সভাপতিত্বে বিচারক ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের অর্থ সম্পাদক, দৈনিক পূর্বদেশের সহকারী সম্পাদক দেবদুলাল ভৌমিক,


চট্টগ্রাম রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল, নজরুল গবেষক ড. মুহাম্মদ কামাল উদ্দিন ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের প্রচার ও প্রকাশনা সম্পাদক, দৈনিক সমকালের স্টাফ রিপোর্টার আহমেদ কুতুব। এ বিতর্ক উৎসবে অংশনেয়া অন্য প্রতিষ্ঠান গুলো হল মিরসরাই বিশ্ববিদ্যালয় কলেজ, সীতাকুন্ড বিশ্ববিদ্যালয় কলেজ, প্রফেসর কামাল উদ্দীন চৌধুরী কলেজ ও জোরারগঞ্জ মহিলা কলেজ।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*