দেশের নামকরা সংগীত শিল্পী হতে চান মিরসরাইয়ের মামুন

এয়াছির আরাফাতঃ

মামুনুল ইসলাম মামুন মিরসরাই সহ চট্টগ্রামের একজন তরুণ প্রতিভাবান সংগীত শিল্পী হিসেবে প্রতিভার স্বাক্ষর রাখতে শুরু করেছে। মিরসরাইয়ের গন্ডি পেরিয়ে চট্টগ্রাম বেতার এবং বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রে নিয়মিত সংগীতের অনুষ্ঠানে গান পরিবেশন করছে। ক্ল্যাসিকাল গানে ইতিমধ্যে তিনি সবার নজর কাড়তে সক্ষম হয়েছে।

মিরসরাই উপজেলার ৭ নম্বর কাটাছরা ইউনিয়নের বামনসুন্দর গ্রামের মৃত রফিকুল ইসলামের পুত্র মামুনের সংগীতে হাতেখড়ি বর্নমালা সংগীত একাডেমীতে। ওই সংগীত একাডেমীর প্রশিক্ষক ডাঃ জুয়েল কুমার চন্দ্র’র অনুপ্রেরনায় নিজেকে একজন সংগীত শিল্পী হিসেবে প্রতিষ্ঠিত করার স্বপ্ন লালন করতে শুরু করেন মামুন। উচ্চতর প্রশিক্ষনের জন্য ২০১৩ সালে ভর্তি হয় ফেনীর আর্য্য সাংস্কৃতিক কেন্দ্রে। প্রশিক্ষণ নেয় উচ্চাঙ্গ সংগীতে।

মিরসরাইয়ে বিজয় মেলা, স্বাধীনতা মেলা সহ বিভিন্ন সামাজিক সংগঠনের অনুষ্ঠানে গান পরিবেশন মামুন সংগীত প্রেমীদের মন জয় করে। ২০১০ সালে জোরারগঞ্জের বিজয় মেলায় বর্নমালা সাংস্কৃতিক একাডেমীর শিক্ষার্থী হিসেবে বড় অনুষ্ঠানে প্রথম প্রথম গান করে মামুন। মিরসরাই ছাড়াও ফেনী ও চট্টগ্রাম জেলার বিভিন্ন অনুষ্ঠানে নিয়মিত গান করে চলেছে মামুন। চট্টগ্রাম বেতার এবং বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রে নিয়মিত গান পরিবেশন করছে সে। এছাড়াও বেশ কয়েকটি এফএম চ্যানেলে লাইভ গান করার অভিজ্ঞতা আছে তার।


মামুন জানায়, ছোট বেলা থেকেই গানের প্রতি আলাদা একটি টান ছিলো তার। সেই থেকে নিজেকে একজন সংগীত শিল্পী হিসেবে তার ক্যারিয়ারের শুরু। মিরসরাই কলেজের শিক্ষার্থী মামুন আরো জানায়, পড়ালেখার পাশাপাশি সংগীত শিল্পী হিসেবে নিজের ক্যারিয়ারকে আরো দীর্ঘ করতে চায় সে। একদিন দেশের নামকরা শিল্পী হতে আগ্রহী সে।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*