নাজির পাড়া কালামিয়া মেস্ত্রী বাড়ির বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিল সম্পন্ন

মিরসরাই প্রতিনিধি

শবে বরাতের রাতে আল্লাহ তায়াল সর্বনি¤œ আকাশে অবতরণ করেন এবং মানুষকে তাদের পাপ মার্জনার প্রার্থনার আহবান জানান ও তাদের ভাগ্য নির্ধারণ করে থাকেন। এ রাতকে কেন্দ্র করে যারা বাড়াবাড়ি কিংবা এ রাতের ফজিলত নিয়ে তর্ক-বিতর্কে লিপ্ত হয়, তারা মূলত আল্লাহর ইবাদত থেকে করুণ উদাসীনতার পরিচয় দিচ্ছেন। শনিবার (৫ মার্চ) বাদ এশা মিরসরাই উপজেলার নাজির পাড়া কালামিয়া মেস্ত্রী বাড়ির ১৫তম আজিমুশশান বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিলে প্রধান ওয়াজেন হিসেবে এসব কথা বলেন, ইসলামী গবেষণায় একুশে পদক প্রাপ্ত আগ্রাবাদের পীর সাহেব পীরে কামেল আল্লামা হাফেজ মোহাম্মদ সাইফুর রহমান নিজামী
তিনি আরও বলেন, মুসলমানদের জন্য অতীব গুরুত্বপূর্ণ এক রাত্রি শবে বরাত। এই রাতে আল্লাহ তায়ালা এক বছরের জন্য তার বান্দার হায়াত, মউত, রিজিক, দৌলতসহ যাবতীয় বিষয় নির্ধারণ করে থাকেন। এ রাতকে রসম রেওয়াজে পরিণত করাও উচিৎ নয়। এই দুটোর মাঝামাঝি থেকে এ রাতকে পূণ্যময় মনে করে নিজের সাধ ও সাধ্যের সমন্বয়ে আমল করার মাধ্যমে আপনি পূর্ণ ভাগ্যবান হতে পারেন।
এসময় মিরসরাই প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি, মাসিক মিরসরাইয়ের সম্পাদক মুহাম্মদ নিজাম উদ্দিনের সভাপতিত্বে ও মাওলানা হাফেজা দেলোয়ারের সঞ্চালনায় বিশেষ ওয়ায়েজিন হিসেবে বক্তব্য রাখেন সুফিয়া নুরীয়া ফাজিল মাদরারাসা অধ্যক্ষ মাওলানা রেজাউল হক নিজামী, মিরসরাই লতিফীয়া কামিল মাদরাসার মোহাদ্দেস আলহাজ¦ হযরত মাওলানা সালা উদ্দিন লতিফী, মাদবার হাট সিনিয়র মাদরাসার অধ্যক্ষ আলহাজ¦ মাওলানা আবদুল হালিম হেলালী। এসময় আমন্ত্রিত ওয়ায়েজিন হিসেবে উপস্থিত ছিলেন, গফুর খাঁ জামে মসজিদের খতিব আলহাজ¦ মাওলানা বাকী বিল্লাহ সাদেকী, মিঠাছরা ইসলামীয়া ফালিজ মাদরাসার উপাধ্যক্ষ আলহাজ¦ মাওলানা নিজামুল হক সাদেকী।
এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মিরসরাই প্রেসক্লাবের সভাপতি নুরুল আলম, সাবেক যুগ্ম সম্পাদক এম মাঈন উদ্দিন, মজহারুল হক চৌধুরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হেদায়েত উল্লাহ চৌধুরী, মিরসরাই পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর ইলিয়াস হোসেন লিটন ও মাসিক মিরসরাই পত্রিকার উ-সম্পাদক ওয়াকিল বিন নিজামসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*