নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টে তামিম-মোমিনুলের যত অর্জন

ক্রীড়া টাইমস…
নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টগুলোতে ভালোই করেছেন বাংলাদেশ দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান তামিম ইকবাল ও বাংলাদেশের ব্রাডম্যান উপাধি পাওয়া মোমিনুল হক। নিচে নিউজিল্যান্ডের বিপক্ষে তাদের টেস্ট অর্জনগুলো তুলে ধরা হলো :
তামিম ইকবাল :
২০০৮ সালে ৪ জানুয়ারি নিউজিল্যান্ডের ডোনেডিনে শুরু হওয়া ৫ দিনের টেস্ট ম্যাচে প্রথম ইনিংসে করেছিলেন ৫৩ রান। এর মধ্যে ছিল ৯টি চারের মার। দ্বিতীয় ইনিংসে করেছিলেন ৮৪। এর মধ্যে ছিল ১টি ছক্কা ও ১২টি চারের মার।
একই বছর ১২ জানুয়ারি শুরু হওয়া টেস্টে প্রথম ইনিংসে করেছিলেন ১৫। এর মধ্যে ছিল ২টি চারের মার।
একই বছর ১৭ অক্টোবর শুরু হওয়া বাংলাদেশের চট্টগ্রামে অনুষ্ঠিত ম্যাচে প্রথম ইনিংসে তামিম করেছিলেন ১৮ রান। এর মধ্যে ছিল ২টি চারের মার। দ্বিতীয় ইনিংসে তার সংগ্রহ ছিল ৩৩। এর মধ্যে ছিল ৫টি চারের মার।
২৫ অক্টোবর চট্টগ্রামের দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে তামিম করেন ২ রান, দ্বিতীয় ইনিংসে ২ চারের মারসহ ২৪।
২০১০ সালের ১৫ ফেব্রুয়ারি শুরু হওয়া নিউজিল্যান্ডের হ্যামিলটনে একমাত্র টেস্টের প্রথম ইনিংসে তার সংগ্রহ ছিল ৬৮। এর মধ্যে ছিল ১১টি চারের মার। দ্বিতীয় ইনিংসে ১টি ছক্কা ও ৫টি চারের মারসহ ৩০।
২০১৩ সালের ৯ অক্টোবর চট্টগ্রামে শুরু হওয়া সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে সংগ্রহ ছিল ০, দ্বিতীয় ইনিংসে ৪৬। ছিল ৮টি চারের মার।
২১ অক্টোবর ঢাকার মিরপুরে শুরু হওয়া সিরিজের দ্বিতীয় টেস্টে তার সংগ্রহ ছিল প্রথম ইনিংসে ১৭টি চারসহ ৯৫। দ্বিতীয় ইনিংসে ৪টি চারসহ ৭০।
সর্বশেষ নিউজিল্যান্ডের ওয়েলিংটনে আজ শুরু হওয়া প্রথম টেস্টের প্রথম ইনিংসে করেছেন ৫০ বলে ৫৬ রান। আছে ১১টি চারের মার।
মোমিনুল হক:
২০১৩ সালের ৯ অক্টোবর চট্টগ্রামে শুরু হওয়া সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে মোমিনুলের সংগ্রহ ছিল ১৮১ রান। এর মধ্যে ছিল ২৭টি চারের মার। দ্বিতীয় ইনিংসে ৩টি চারসহ ২২ করে ছিলেন অপরাজিত।
২১ অক্টোবর ঢাকার মিরপুরে শুরু হওয়া সিরিজের দ্বিতীয় টেস্টে তার সংগ্রহ ছিল প্রথম ইনিংসে ৮টি চারসহ ৪৭। দ্বিতীয় ইনিংসে অপরাজিত ছিলেন ১২৬ রানে। ছিল ১৬টি চারের মার।
সর্বশেষ নিউজিল্যান্ডের ওয়েলিংটনে আজ শুরু হওয়া প্রথম টেস্টের প্রথম ইনিংসে প্রথম দিন শেষে অপরাজিত আছেন ৬৪ রান নিয়ে। এর মধ্যে আছে ১টি ছক্কা ও ১০টি চারের মার।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*