প্রধানমন্ত্রীর সফরসঙ্গী মিরসরাইয়ের সাবেক উপজেলা চেয়ারম্যান গিয়াস

প্রেস বিজ্ঞপ্তি
জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩ তম অধিবেশনে যোগ দিতে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে বিশিষ্ট ব্যক্তিত্ব ক্যাটাগরিতে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হলেন মিরসরাই উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য আলহাজ্ব মো. গিয়াস উদ্দিন। তিনি ২২ সেপ্টেম্বর (শনিবার) ঢাকা আন্তর্জাতিক শাহজালাল বিমানবন্দর হয়ে নিউয়র্ক পৌঁছেন। গিয়াস উদ্দিনকে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে মনোনীত করায় মিরসরাইয়ের বিভিন্ন পর্যায়ের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ মিরসরাইবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন।
গিয়াস উদ্দিন বলেন, ‘আমার জন্য সফরটি অন্যরকম একটি পাওয়া। প্রধানমন্ত্রী একজন তৃণমূলের কর্মীবান্ধব মানুষ, তার সফরে আমাকে যুক্ত করে তা আরো একবার মনে করিয়ে দিলেন। আগামী ৮ অক্টোবর দেশে ফিরব।’
জানা যায়, প্রধানমন্ত্রীর উল্লেখযোগ্য সফরগুলোতে বিভিন্ন শ্রেণীপেশার মানুষকে অন্তর্ভুক্ত করা হয়। তারই ধারাবাহিকতায় এবারের সফরে অন্যদের সঙ্গে মিরসরাই উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মো. গিয়াস উদ্দিনও রয়েছেন।
প্রসঙ্গত, প্রধানমন্ত্রী ২৭ সেপ্টেম্বর সন্ধ্যায় জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩ তম অধিবেশনে ভাষণ দেবেন। একই দিনে জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেসের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক হওয়ার কথা। জাতিসংঘ সদর দফতরে জাতিসংঘে যুক্তরাষ্ট্রের স্থায়ী মিশনের আয়োজনে ‘গেøাবাল কল টু অ্যাকশন অন ড্রাগ প্রবলেম’ শীর্ষক হাই লেভেল ইভেন্টেও যোগ দেবেন প্রধানমন্ত্রী। এছাড়া তিনি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আয়োজিত সংবর্ধনায় থাকবেন।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*