বঙ্গবন্ধু শিল্পপার্কে চাকুরীতে স্থানীয়দের অগ্রাধিকার চাইলেন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন

 

নিজস্ব প্রতিনিধি

মিরসরাইয়ে পঁচিশ হাজার একর জমিতে প্রতিষ্ঠিত হচ্চে বঙ্গবন্ধু শিল্প পার্ক। এই শিল্পাঞ্চলে সকল প্রতিষ্ঠানে জনবল নিয়োগের ক্ষেত্রে এ অঞ্চলের লোকদেরই অগ্রাধিকার দেওয়ার বিষয়টি প্রজ্ঞাপন আকারে প্রকাশ করার জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।

রবিবার (১৯ জুন) বিকেলে জাতীয় সংসদে ২০২২-২৩ অর্থ বছরের বাজেটের উপর আলোচনায় অংশ নিয়ে বর্ষীয়ান এই নেতা এইসব কথা বলেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু শিল্প পার্ক উদ্বোধনের সময় আমি মাননীয় প্রধানমন্ত্রীকে এখানে যত শিল্প প্রতিষ্ঠান গড়ে উঠবে এসব প্রতিষ্ঠানে জনবল নিয়োগের ক্ষেত্রে এ অঞ্চলের লোকদের অগ্রাধিকার দেওয়ার জন্য অনুরোধ জানিয়েছিলাম। জনগণের এ চাওয়ার প্রতি মাননীয় প্রধানমন্ত্রী সম্মতি জানিয়েছিলেন।

বাজেটকে জনবান্ধব ও সময়োপযোগী হিসেবে উল্লেখ করে মিরসরাইয়ের এই এমপি বলেন, ফসলি জমি রক্ষায় এবং জমির স্বাভাবিকতা ও উর্বরতা রক্ষায় টপ সয়েল না কাটার উপর গুরুত্ব দিতে হবে। তিনি বলেন, কিছু বিত্তশালী ভূমিদস্যু বিভিন্ন এলাকায় ফসলি জমি কিনে ভরাট করে বাণিজ্যিকভাবে ব্যবহার করছে।এভাবে চলতে থাকলে একসময় আমাদের খাদ্য নিরাপত্তা হুমকির মুখে পড়বে।

বাজেট আলোচনায় তিনি বর্জ্যকে জীবন যাত্রার অন্যতম সমস্যা উল্লেখ করে একে সম্পদ ও শক্তিতে রূপান্তরের কঠিন চ্যালেঞ্জ মোকাবেলায় উদ্যোগ নেওয়ার আহবান জানান। আলোচনায় তিনি আরো বলেন সেন্ট্রাল এসটিপি না হওয়া পর্যন্ত ভবনে স্থানীয় এসটিপি ও রেইন ওয়াটার হার্ভেস্টিং স্থাপনের উদ্যোগ নিতে হবে। এ জন্য ভবন নির্মাণের পূর্বে শর্ত দেওয়ার জন্য তিনি সংশ্লিষ্ট সংস্থার দৃষ্টি আকর্ষণ করেন তিনি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*