বারইয়ারহাট পৌরসভায় ৩৮ কোটি টাকার বাজেট ঘোষণা

নিজস্ব প্রতিবেদকঃ

মিরসরাইয়ের বারইয়ারহাট পৌরসভার ২০১৭-২০১৮ অর্থবছরের বাজেট ঘোষণা করা হয়েছে। সোমবার (৭ আগষ্ট) সকালে পৌরসভা চত্ত্বরে বাজেট ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও সিডিএ সদস্য আলহাজ্ব জসীম উদ্দিন। আগামী ২০১৭-২০১৮ অর্থ বছরে জন্য ৩৮ কোটি ২৬ লাখ ৬১ হাজার ৫শত ৭৭ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষনা করা হয়েছে।
পৌরসভার লাইসেন্স পরিদর্শক মো: নুরুল করিমের উপস্থাপনায় মেয়র মোহাম্মদ নিজাম উদ্দিনের সভাপতিত্বে এসময় আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ আতাউর রহমান, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, হিঙ্গুলী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মিজানুর রহমান ভূইয়া, বারইারহাট পৌর আওয়ামীলীগের সাবেক সভাপতি মহিউদ্দিন সওদাগর, দূর্গাপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সাইফুল ইসলাম খোকা, প্যানেল মেয়র মো. হারুন, কাউন্সিলর সুমন প্রমুখ।

২০১৭-২০১৮ অর্থবছরের বাজেট ঘোষণা বক্তৃতায় মেয়র নিজাম উদ্দিন বলেন, ২০০০ সালে মিরসরাইয়ের সংসদ সদস্য গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের ঐকান্তিক প্রচেষ্ঠায় বারইয়ারহাট পৌরসভাটি সৃষ্টি হয়। পৌরসভা সৃষ্টির ১৬ বছর অতিক্রম হলেও অপার সম্ভাবনা থাকা সত্ত্বেও পৌরসভার অবকাঠামোগত ও যোগাযোগের ক্ষেত্রে তেমন উন্নয়ন হয়নি। আমি দায়িত্ব গ্রহণের পরপরই মানুষের দৌর গোড়ায় পৌরসভার সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে পৌরসভার নিজস্ব অর্থায়নে পৌর ড্রেনেজ ব্যবস্থার স্থায়ী সমাধান, পৌর এলাকায় ষ্ট্রীট লাইটের ব্যবস্থা, বিভিন্ন ষ্ট্যান্ড নির্মাণ, কাঁচা বাজার উন্নয়ন, পৌর এলাকা পরিচ্ছন্নতা কার্যক্রম সহ ইত্যাদি কার্যক্রম শেষ করেছি। এসময় তিনি বারইয়ারহাট পৌসভাকে একটি আদর্শ পৌর-সভা হিসেবে গড়ে তোলার প্রত্যয়ে ২০১৭-২০১৮ অর্থ বছরের জন্য ৩৮ কোটি ২৬ লাখ ৬১ হাজার ৫শত ৭৭ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষনা করা করেন।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*