বারইয়ারহাট পৌরসভায় ৫৯ কোটি ৭২ লক্ষ টাকার বাজেট ঘোষণা



বারইয়ারহাট পৌরসভার ৫৯ কোটি ৭২ লক্ষ ৪৬ হাজার ৩’শ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (৩১ আগষ্ট) সকালে পৌরসভা চত্ত্বরে আনুষ্ঠানিকভাবে ২০২১-২০২২ অর্থ বছরের বাজেট ঘোষণা করেন মেয়র মো. রেজাউল করিম খোকন।

বাজেটে রাজস্ব খাত থেকে আয় ধরা হয়েছে ১০ কোটি ৩৭ লক্ষ টাকা, উন্নয়ন অনুদান ৪৬ কোটি টাকা, মূলধন হিসাব ১ কোটি ৪ লক্ষ টাকা, প্রারম্ভিক জের ২ কোটি ৩১ লক্ষ ৪৬ হাজার ৩’শ টাকা। সর্বমোট আয় ধরা হয়েছে ৫৯ কোটি ৭২ লক্ষ ৪৬ হাজার ৩’শ টাকা। ব্যয়ের খাতে ধরা হয়েছে রাজস্ব ব্যয় ১১ কোটি ৪৪ লক্ষ ৩৫ হাজার টাকা, উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৪৫ কোটি ৯৬ লক্ষ টাকা, মূলধন ব্যয় ধরা হয়েছে ১ কোটি ১ লক্ষ ৫০ হাজার টাকার, সমাপনী জের ধরা হয়েছে ১ কোটি ৩০ লক্ষ ৬১ হাজার ৩’শ টাকা। সর্বমোট ব্যয় ধরা হয়েছে ৫৯ কোটি ৭২ লক্ষ ৪৬ হাজার ৩’শ টাকা।
বাজেট ঘোষণা অনুষ্ঠানে বক্তব্যকালে পৌরসভার মেয়র মো. রেজাউল করিম খোকন জানান, ঘোষিত বাজেটে অগ্রাধিকার দেয়া হয়েছে ড্রেনেজ, বাস টার্মিনাল, ময়লা আবর্জনার জন্যে ডাম্পিংসহ বেশ কয়েকটি প্রকল্প। এছাড়া মিরসরাইয়ের সংসদ সদস্য সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের নামে পৌরসভায় একটি আধুনিক পৌর অডিটোরিয়াম নির্মাণ প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ নেয়া হয়েছে বলে মেয়র উল্লেখ করেন।
মঙ্গলবার বারইয়ারহাট পৌরসভার বাজেট ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পৌরসভার সচিব সমর কান্তি চাকমা, সহকারী প্রকৌশলী সমর মজুমদার, হিসাব রক্ষণ কর্মকর্তা মুলকুতের রহমানসহ পৌরসভার ৯ ওয়ার্ড ও সংরক্ষিত নারী ওয়ার্ডের কাউন্সিলররা।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*